যৌন সম্পর্কের বিনিময়ে সনদের প্রস্তাব শিক্ষিকার, অডিও ভাইরাল!


Published: 2018-05-14 09:27:26 BdST, Updated: 2018-12-14 12:03:37 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : কলেজের কর্মকর্তাদের যৌন সুবিধা দেওয়ার বিনিময়ে মিলবে অর্থ। সেই সঙ্গে পাওয়া যাবে একাডেমিক সনদও। অনার্সের ৪ শিক্ষার্থীকে এমন প্রস্তাব দিয়ে সমালোচনার মুখে পড়েছেন শিক্ষিকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই শিক্ষিকার কথোপকথোনের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যে। সোমবার ওই শিক্ষিকার অডিও ক্লিপ ভাইরাল হলে এনিয়ে তোলাপাড় শুরু হয়। পরে বিষয়টি নিয়ে তদন্ত করতে পুলিশকে জানায় রাজ্যের বিরুদ্ধনগর শহরের দেভাঙ্গা আর্ট কলেজ কর্তৃপক্ষ। অভিযুক্ত ওই শিক্ষিকার নাম নির্মলা দেবী। তিনি এক দশক ধরে ওই কলেজে গণিতের অধ্যাপক হিসেবে নিযুক্ত রয়েছেন।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ফাঁস হওয়া ওই অডিও ক্লিপে কলেজ কর্মকর্তাদের শারীরিক সুবিধা দেওয়ার বিনিময়ে শিক্ষার্থীদের অর্থের-ডিগ্রির প্রতিশ্রুতি দিতে শোনা গেছে। একই সঙ্গে শিক্ষার্থীদের বিষয়টি চেপে রাখার পরামর্শ দেওয়া হয়।

এই অডিও ক্লিপের জের ধরে শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গত মাসে ওই শিক্ষিকাকে বহিষ্কার করা হয়। পরে কলেজ ও স্থানীয় একটি নারী সমিতির পক্ষ থেকে অভিযোগের ভিত্তিতে একটি মামলা করে পুলিশ।

তামিলনাড়ু রাজ্যের মৎস্যবিষয়ক মন্ত্রী ডি জয়াকুমার সাংবাদিকদের বলেন, এ ধরনের অপরাধীদের কখনোই বরদাস্ত করা হবে না এবং তার বিরুদ্ধে সরকার অবশ্যই ব্যবস্থা নেবে।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।