যে কারণে রুবি'র বিয়ের আসরে থাকবেন না ভাই-বোন, বাবা


Published: 2016-11-20 11:21:54 BdST, Updated: 2019-08-23 02:59:45 BdST

 



ইন্টারনেশন্যাল লাইভ: আর ক'দিন পরেই বিয়ের পিঁড়িতে বসবে রুবি। হঠাৎ এক ঝড়ে সবকিছু লণ্ড-ভণ্ড হয়ে গেছে। আনন্দের সেই দিনটিতে সঙ্গে থাকবেনা তার চার ভাই-বোন ও বাবা।

রোববার ভাই-বোন ও বাবার সঙ্গে ফিরছিলেন রুবি গুপ্ত। দিন দশেক পর, ১ ডিসেম্বর তার বিয়ে। বিয়ের গহনা, পোশাক যোগাড়-যন্ত শেষে তাই হাতে কিছুদিন সময় নিয়ে সন্তানদের নিয়ে বিয়ের আয়োজন করতে বাড়ি ফিরছিলেন কনের বাবা রাম প্রসাদ গুপ্ত।

কিন্তু ভোরে ভারতের কানপুরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন রুবির বাবা। বাবাকে হারিয়ে যেন পুরো পৃথিবীই মাথায় ভেঙে পড়েছে রুবি এবং তার চার ভাই-বোনের।

কানপুরের ওই ট্রেন দুর্ঘটনায় অন্তত ৯৭ হন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২ শতাধিক যাত্রী। এ সংখ্যা আরো বাড়তে পারে।



এতে ‍আহত হয়েছেন রুবির বোন অর্চনা, খুশি এবং ভাই অভিষেক ও বিশাল। দুর্ঘটনায় রুবির বিয়ের গহনা ও পোশাক কোথায় গেছে তারও ঠিক নেই। কিন্তু সেসব নিয়ে ভাবনা নেই তাদের। তাদের উদ্বেগ এখন শুধুই বাবাকে নিয়ে।

বাবাকে খুঁজে হয়রান ও হতভম্ব রুবি জানান, সর্বত্র তারা বাবাকে খুঁজেছেন, পাননি। অনেকে হাসপাতালে খোঁজ নিতে বলেছে। কিন্তু কি করবেন কিছুই বুঝতে পারছেন না।

তার বিয়ের গহনা ও পোশাক হারালেও সে নিয়ে তিনি চিন্তিত নন। তাদের ভীতি এখন বাবাকে নিয়ে, জানান রুবি। রুবি বলেন, পরিকল্পনা অনুযায়ী আমার বিয়ে হবে কি হবে না জানিনা। কিন্তু আমি এখন বাবাকে চাই।

এরআগে ভোর ৫টার দিকে কানপুর জেলার প‍ুখরায়ন শহরের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস নামে ওই ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়। ট্রেনটি বিহারের পাটনা থেকে মধ্যপ্রদেশের ইন্দোর শহর রুটে চলাচল করে। এ ঘটনায় সর্বোচ্চ উদ্ধার তৎপরতা চালাচ্ছে রাজ্য সরকার।



ঢাকা, ২০, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।