১৩ সন্তানকে শিকলবন্দী, আটক মা-বাবা


Published: 2018-01-16 22:12:46 BdST, Updated: 2018-08-16 11:51:58 BdST


ইন্টারন্যাশনাল লাইভ: ১৩ সন্তানকে নিজ বাড়িতে নোংরা পরিবেশে বন্দী করে রেখেছিলেন মা-বাবা। কয়েকজনকে বিছানার সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখেন। সন্তানেরা সবাই অপুষ্টিতে ভুগছিল। বন্দিদশা থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ। আটক করা হয়েছে মা-বাবাকে।

রয়টার্স, বিবিসি ও সিএনএনের খবরে জানানো হয়, গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের পুলিশ নিজের বাড়িতে সন্তানদের ওপর এমন অত্যাচার চালানোর অভিযোগে মা-বাবাকে আটক করেছে। প্রতিবেশীরা বলছেন, ওই মা-বাবা একেবারেই সামাজিকভাবে বিচ্ছিন্ন ছিলেন।

আটক করা বাবার নাম ডেভিড অ্যালেন টারপিন (৫৭) ও মায়ের নাম লুই অ্যানা টারপিন (৪৯)। তাঁদের বিরুদ্ধে সন্তানদের ওপর নির্যাতন ও শিশুদের জীবন বিপন্ন করার জন্য একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। জামানত হিসেবে প্রত্যেককে ৯০ লাখ ডলার দিতে বলা হয়েছে।

লস অ্যাঞ্জেলেস থেকে ১১৩ কিলোমিটার পূর্বে পেরিস এলাকার ওই বাড়িতে বন্দী ১৭ বছরের একটি মেয়ে পালিয়ে পুলিশের কাছে যায়। ওই বাড়িতেই মেয়েটি একটি সেলুলার ফোন খুঁজে পায়। সেটা ব্যবহার করেই পুলিশকে ডাকে বলে জানান রিভারসাইড কাউন্টি শেরিফ কার্যালয়।

পুলিশ এক বিবৃতিতে জানায়, বাড়িটির মধ্যে আটকে রাখা সন্তানদের মধ্যে সাতজন ছিল প্রাপ্তবয়স্ক। যাদের আটকে রাখা হয়েছিল, তাদের বয়স ২ বছর থেকে ২৯ বছরের মধ্যে। সবাই অপুষ্টিতে ভুগছিল এবং নোংরা ছিল।

পুলিশ বলছে, সন্তানদের মধ্যে ছয়জনের বয়স খুবই কম। বাকি সাতজনের বয়স ১৮ বছরের বেশি। তবে শিশুদের মা-বাবা কেন এভাবে আটকে রেখেছেন, পুলিশ তা বের করতে পারেনি। এ নিয়ে তদন্ত চলছে।

 


ঢাকা, ১৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।