পাকিস্তানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: ট্রাম্প


Published: 2018-01-03 09:52:39 BdST, Updated: 2018-12-10 02:25:13 BdST

 

ইন্টারন্যাশনাল লাইভ: পাকিস্তানকে ২৫ কোটি ৫০ লক্ষ ডলার সামরিক সহায়তা বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন। সামরিক সহায়তা বন্ধ করে দেওয়ার মাত্র এক দিনের মাথায় ওয়াশিংটন থেকে দেশটির বিরুদ্ধে নতুন করে ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।

জানা গেছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার হোয়াইট হাউজের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষিত দক্ষিণ এশিয়া নীতির আলোকেই ইসলামাবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাচ্ছে ওয়াশিংটন।

সন্ত্রাস দমনের নামে পাকিস্তানের ‘প্রতারণা’ নিয়ে গতকাল সরব হয়ে উঠে ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি অভিযোগ করেন, আর্থিক সহায়তার বিনিময়ে সন্ত্রাসবাদ দমনের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ইসলামাবাদ তা পূরণ করেনি। এ কারণেই পাকিস্তানের সহায়তা বন্ধ করা হয়েছে বলে জানান স্যান্ডার্স। তিনি বলেন, “প্রেসিডেন্ট যা বলেছিলেন এখন তার বাস্তবায়ন হচ্ছে।”

 

ঢাকা, ৩ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।