ফিফার র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান


Published: 2017-11-24 15:04:32 BdST, Updated: 2018-12-11 04:31:51 BdST

 

স্পোর্টস লাইভ: ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ৩ ধাপ এগিয়েছে বাংলাদেশ। ২০১৮ সালের বিশ্বকাপ বাছাই পর্বের পর নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করলো ফিফা। এতে ১৯২ তম স্থানে আছে বাংলাদেশের নাম। পয়েন্ট তালিকায় চার ধাপ এগিয়েছে দলটি। ১৯২ তম স্থানে বাংলাদেশের সঙ্গে আছে আরও তিনটি দল। এগুলো হলো কুক আইল্যান্ড, সামোয়া, আমেরিকান সামোয়া।

ক্রিকেটে সেরা দলগুলোর বেশিরভাগেরই অবস্থা করুণ। তালিকায় ১০৫-এ আছে ভারত। ২০০ তম অবস্থানে আছে শ্রীলঙ্কা। পাকিস্তানের অবস্থান ২০১। স্কটল্যান্ড (৩২), অস্ট্রেলিয়া (৩৯), দক্ষিণ আফ্রিকা (৮১), নিউজিল্যান্ড (১২২) আফগানিস্তান (১৪৭)।

পয়েন্ট তালিকায় সেরা পাঁচে আছে জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা ও বেলজিয়াম। দুই ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে বিশ্বকাপ জয়ী স্পেন। সপ্তম স্থানে পোল্যান্ড। অষ্টম স্থানে উঠেছে সুইজারল্যান্ড। নবম স্থানে ও এক ধাপ নেমে দশম স্থানে আছে রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটতে না পারা চিলি। পয়েন্ট তালিকার শেষের নামটি টোঙ্গা (২০৬)।

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।