চার মাস পর আজ মাঠে ফিরছে ক্রিকেট, প্রস্তুত স্টেডিয়াম


Published: 2020-07-08 10:56:48 BdST, Updated: 2020-08-09 17:10:36 BdST

স্পোর্টস ডেস্কঃ করোনা মহামারির কারণে সবকিছুই স্থবির হয়ে পড়েছে। একই প্রভাব পড়েছে ক্রিড়াঙ্গণেও। তবে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর! প্রায় চার মাস পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের মধ্য দিয়ে আজ বুধবার মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

বাংলাদেশ সময় বিকেল চারটায় সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি সিক্সে।

দ্বিতীয় টেস্ট ১৬ জুলাই ও ২৪ জুলাই হবে তৃতীয় টেস্ট। সিরিজের শেষ দুই ম্যাচই বসবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে।

করোনা প্রভাবের পর টেস্ট সিরিজ খেলতে ৯ জুন ইংল্যান্ডে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ দল। সেখানে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে ছিল পুরো দল। পরে অনুশীলন করে ওয়েস্ট ইন্ডিজ দল।
সিরিজের প্রতিটি ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়াম ও জীবাণুমুক্ত পরিবেশে হবে। ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার, কর্মকর্তা, সকলকে রাখা হচ্ছে সাউদাম্পটনের মাঠে জৈবিক সুরক্ষিত বলয়ের মধ্যে।

ঐতিহাসিক এই ম্যাচে সাউদাম্পটনের স্টেডিয়ামের দর্শকাসন যাতে একেবারে ম্যাড়ম্যাড়ে না দেখায় সে জন্য বিশেষ ব্যবস্থা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই গ্যালারিতে দর্শকদের রেকর্ড করা সাউন্ড বাজানো হবে।

পারিবারিক কারণে নিয়মিত অধিনায়ক জো রুটের বদলে ইংলিশদের দায়িত্ব পেয়েছেন বেন স্টোকস। অন্যদিকে জেসন হোল্ডারের নেতৃত্বে মাঠে নামবে ক্যারিবীয়রা।

১৩ মার্চ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট হয়েছিল। সেই ম্যাচের পর ১৫ মার্চ থেকে করোনা পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়।

ইংল্যান্ড স্কোয়াড
বেন স্টোকস (অধিনায়ক), জস বাটলার, ররি বার্নস, জ্যাক ক্রাউলি, জো ডেনলি, অলি পোপ, ডম বেস, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জোফরা আর্চার, মার্ক উড, ক্রিস ওকস, ডম শিবলে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড
জেসন হোল্ডার (অধিনায়ক), জেরামেইন ব্ল্যাকউড, নক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাহকিম কর্নওয়াল, শেন ডউরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, চেমার হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, রেমন রেফার ও কেমার রোচ।

ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।