ব্যাট নিলামে তুলতে নারাজ আশরাফুল


Published: 2020-05-14 13:39:02 BdST, Updated: 2020-06-03 05:43:40 BdST

স্পোর্টস লাইভঃ দেশে করোনার হানায় সৃষ্ট পরিস্থিতির মোকাবিলায় এগিয়ে এসেছে সরকারসহ দেশের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ। করোনা প্রতিরোধে দেশের বিভিন্ন জায়গায় লকডাউন থাকায় বিপদে পড়তে হয়েছে নিম্ন আয়ের মানুষদের। আর এসব মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে টাইগাররাও।

দরিদ্রদের সহায়তার লক্ষে সাকিব আল হাসান তার ঐতিহাসিক ব্যাটটি নিলামে তোলেন। তবে মূল্য মাত্র ২০ লাখ টাকা দেখে চমকে উঠেছিলেন মোহাম্মদ আশরাফুল। বিস্ময় প্রকাশ করে জানিয়েছিলেন, তার ব্যাট দুটির মূল্য আরো বেশি আশা করেন।

গত ১১ মে ‘অকশন ফর অ্যাকশন’ পেজে ব্যাটটি নিলামে তোলার কথা ছিল। কিন্তু শুরুতেই জটিলতা। জাতীয় দলের সাবেক অধিনায়ক নিলামের ভিত্তিমূল্য চেয়েছিলেন ১৫ লাখ টাকা। আয়োজকরা রাজি হয়নি এতে।

সম্প্রতি মুশফিকুর রহীমের ব্যাটের নিলাম শুরু হয় অন্য আরেকটি অনলাইন প্ল্যাটফর্মে।
যেখানে এমন সব কাণ্ড ঘটতে থাকে যে, নিলামকারী প্রতিষ্ঠান তা কিছু সময় স্থগিত রাখতে বাধ্য হয়। মুশফিকের ব্যাটের নিলামে ভুয়া বিডারদের কারণে তৈরি হয়েছে বিতর্ক।

আর এতোকিছু দেখার আশলাফুল তার ঐতিহাসিক ব্যাট দুটি নিলামে তুলতে রাজি না। তিনি জানান, ‘হ্যাঁ, আমি সিদ্ধান্ত নিয়েছি ব্যাট নিলামে তুলবো না। কারণ আমি মনে করছি ব্যাটের প্রত্যাশিত দাম যা আমি আশা করছি, তা পাবো না।

যদি অল্প টাকা আসে বেশি মানুষের সেবা করতে পারবো না আমি। বেশি মানুষের সেবা করতে যদি নাই পারি তাহলে আমার দুটি ঐতিহাসিক ব্যাট কেন ছেড়ে দেবো? এই টাকা তো আমি নিজের ফান্ড থেকেই খরচ করতে পারি। এখন পর্যন্ত অনেক করেছিও।’

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।