এবার কোভিড-১৯ ছোবল কাতার বিশ্বকাপেও


Published: 2020-05-01 20:41:37 BdST, Updated: 2020-06-03 05:25:26 BdST

স্পোর্টস লাইভ: কোথায় নেই নেই করোনার থাবা। বিশ্বব্যাপি এর ছোবল। এর কিছুটা ধাক্কা লাগল ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলেও। বিশ্বকাপের স্টেডিয়াম নির্মাণে নিয়োজিত আট শ্রমিক করোনায় আক্রান্তের পর এবার প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হলেন অন্যতম অ্যাম্বাসেডর আদেল খামেস।

৫৪ বছর বয়সী সাবেক এই কাতারি মিডফিল্ডারের করোনা পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেছে বিশ্বকাপের আয়োজক কমিটি। কাতার বিশ্বকাপের অপর দুই অ্যাম্বাসেডর হলেন স্পেনের বিশ্বকাপজয়ী তারকা জাভি হার্নান্দেজ ও অস্ট্রেলিয়ার কিংবদন্তি টিম কাহিল।

আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছে, বিশ্বকাপের কথা ভেবে যে সাতটি স্টেডিয়াম সম্পূর্ণ নতুনভাবে বানানো হচ্ছে, শ্রমিক ও অ্যাম্বাসেডরের করোনা আক্রান্তের কারণে অবকাঠামো নির্মাণে কিছুটা প্রভাব ফেলেছে। তবে কাজ বন্ধ রাখা হচ্ছে না।

শ্রমিক ও বিশ্বকাপের আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টদের জন্য সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। যাদের করোনা ধরা পড়েছে তারা আগের মতোই বিনামূল্যে খাবার এবং স্বাস্থ্য পরিষেবা পাবেন। গোটা পরস্থিতির উপর নজর রাখছে ফিফা।

প্রয়োজনে কিছুদিনের জন্য অবকাঠামো নির্মাণের কাজ বন্ধও রাখা হতে পারে। তবে যথা সময়ে সব ঠিকঠাক থাকলে খেলা বন্ধ হবে না আশা আয়োজকদের।

ঢাকা, ০১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।