করোনায় আক্রান্ত লিভারপুল কিংবদন্তি ডালগিশ


Published: 2020-04-11 10:40:42 BdST, Updated: 2020-05-28 20:21:19 BdST

লাইভ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন লিভারপুলের কিংবদন্তি ফরোয়ার্ড স্যার কেনি ডালগিশ। সাবেক এই স্কটিশ তারকার বয়স ৬৯ বছর। তার কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছে তার পরিবার।

শুরুতে ডালগিশের শরীরে কোনো ধরনের করোনার উপসর্গ দেখা দেয়নি। ০৮ এপ্রিল শিরায় প্রদানের জন্য এক অ্যান্টিবায়োটিকের প্রয়োজন পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর করোনা ভাইরাস সংক্রমিত কিনা তা জানার জন্য রুটিনমাফিক পরীক্ষা করা হয় সাবেক সেল্টিক তারকাকে। আর ‘অপ্রত্যাশিতভাবে’ ফলাফল আসে পজিটিভ। এমনটাই জানায় ডালগিশের পরিবার।

১৯৭৭ সালে লিভারপুলে যোগ দেওয়ার আগে ডালগিশ সেল্টিকের জার্সিতে চারবার স্কটিশ লিগ শিরোপা জিতেছেন। অ্যানফিল্ডে খেলোয়াড় ও কোচ হিসেবে আটবার লিগ চ্যাম্পিয়নশিপ এবং তিনবার ইউরোপীয়ান কাপ জিতেছেন তিনি।

এখন পর্যন্ত বিশ্বে মোট ১৬ লাখ ৪৭ হাজার ৮৯৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরমধ্যে মারা গেছেন ১ লাখ ২৬৮৭ জন। আক্রান্তদের মধ্যে অবশ্য ৩ লাখ ৬৯ হাজার ১৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ঢাকা, ১১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।