১ বছর পেছালো বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ


Published: 2020-04-09 17:48:54 BdST, Updated: 2020-05-28 20:36:04 BdST

স্পোর্টস ডেস্কঃ বিশ্বব্যাপী ভয়াবহ আতঙ্ক তৈরি করেছে করোনাভাইরাস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রাণহানি আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ২৩।

মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া পরিস্থিতি মোকাবিলা করতে টোকিও অলিম্পিক এ আর বছর হচ্ছে না। এক বছর পিছিয়ে ২০২১ সালে নেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরটিকে। এতে করে এবার এক বছর পিছিয়ে গেল বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপও।

যুক্তরাষ্ট্রের ওরেগনে বিশ্ব অ্যাথলেটিসকস চ্যাম্পিয়নশিপের শিডিউল ছিল ২০২১ সালের ৬ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত। কিন্তু তা এখন পিছিয়ে নেওয়া হয়েছে ২০২২ সালের ১৫ থেকে ২১ জুলাই।

জানা গেছে, চলতি বছরের ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিওতে বসার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। সেটি এক বছর পিছিয়ে ২০২১ সালের ২৩ জুলাই থেকে শুরু হয়ে চলবে ৮ আগস্ট পর্যন্ত। অলিম্পিক এবং প্যারা অলিম্পিকের সঙ্গে সংঘর্ষ এড়াতেই মূলত বিশ্ব অ্যাথলেটিকস এক বছর পিছিয়ে নেয়ার ব্যাপারে সম্মত হয়েছে সংশ্লিষ্ট ক্রীড়া সংস্থাগুলো।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।