'টেস্ট নয়, আপাতত টি-২০ খেলতেই পাকিস্তান যাবে বাংলাদেশ'


Published: 2020-01-14 21:00:14 BdST, Updated: 2020-02-17 01:04:02 BdST

স্পোর্টস লাইভঃ দুবাইয়ে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায় সিরিজের জট খুলতে বৈঠক অনুষ্ঠিত হয়েছে বিসিবি এবং পিসিবি। সেখানেই পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে রাজি হয়েছে বাংলাদেশ দল। তবে, এ নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় পিসিবি যে তথ্য এবং সূচি সম্বলিত সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, তার সঙ্গে সম্পূর্ণ দ্বিমত প্রকাশ করেছে বিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায়, বাংলাদেশ শুধু ৩টি টি-টোয়েন্টি এবং ২টি টেস্ট ম্যাচই নয়, একটি ওয়ানডে ম্যাচও পাকিস্তান সফরে খেলবে। এ লক্ষ্যে টাইগাররা তিন দফায় পাকিস্তান সফরে যাবে।

১ম দফায় জানুয়ারির শেষ সপ্তাহে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এই তিন ম্যাচ খেলে ফিরে আসবে বাংলাদেশ দল। এরপর ফেব্রুয়ারির শুরুর দিকে একটি টেস্ট ম্যাচ খেলে ফিরে আসবে টাইগাররা। ওই টেস্টের পর অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ, পিএসএল। এই টুর্নামেন্ট শেষ হওয়ার পর এপ্রিলের শুরুতে আবারও পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। তখন, একটি ওয়ানডে এবং বাকি টেস্ট খেলে আসবে মুমিনুল হকরা।

পিসিবি কর্তৃক প্রকাশিত এই সংবাদ বিজ্ঞপ্তি মিডিয়ায় প্রকাশ হতেই, বিসিবি মিডিয়া পরিচালক এবং কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিজে ফোন করে জানান, ‘পিসিবি যে সূচি দিয়েছে সেটার ১ম অংশ ঠিক আছে। আমরা আপাতত ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য পাকিস্তানে যাচ্ছি। এরপর সেখানকার পরিবেশ পরিস্থিতি বুঝেই টেস্ট খেলতে যাবো কি যাবো না, সে ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করব।’

অর্থাৎ, পিসিবি যে সূচি প্রকাশ করেছে, তাতে শুধু টি-টোয়েন্টির সূচির সাথে একমত পোষণ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট এবং ওয়ানডের যে সূচি পিসিবি দিয়েছে তার সঙ্গে এখনও সম্পূর্ণ একমত নয় বিসিবি। এই সূচি কার্যকর হবে, যদি টি-টোয়েন্টি খেলে আসার পর বাংলাদেশ সেখানকার পরিস্থিতি সম্পর্কে সন্তোষজনক মূল্যায়ন করতে পারে, তখন।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেছেন, বিসিবি তাদের এই বক্তব্য আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানাবে।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।