ফার্নান্দিনহোকে সিটিতে চান গার্দিওলা!


Published: 2020-01-04 22:14:32 BdST, Updated: 2020-09-23 09:33:54 BdST

স্পোর্টস লাইভ : মৌসুমের শেষেই ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দিনহোর সাথে ম্যানচেস্টার সিটির বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু চুক্তি শেষের আগে তা নবায়নের আশা করছেন সিটি বস পেপ গার্দিওলা।

৩৪ বছর বয়সী ফার্নান্দিনহো ইতোমধ্যেই সিটির সাথে চুক্তি নবায়নের বিষয়টি নিয়ে আলোচনা করেছেন বলে ইঙ্গিত পাওয়া গেছে। মিডফিল্ডার হিসেবে এতদিন পর্যন্ত দলকে সার্ভিস দিলেও বেশ কিছু ইনজুরি সমস্যার কারণে এবার মৌসুমের শুরু থেকেই তাকে সেন্টার-ব্যাকে খেলতে হচ্ছে।

২০১৩ সালে শাখতার দোনেস্ক থেকে যোগ দেবার পর এ পর্যন্ত সিটির হয়ে তিনটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন। ইতিহাদ স্টেডিয়ামে থাকার সময়ে নিজের যোগ্যতা একের পর এক প্রমান করে গেছেন। যে কারণে গার্দিওলাও চাচ্ছেন তাদের মধ্যে সুসম্পর্কটা যেন আরো বৃদ্ধি পায়।

এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘অবশ্যই আমি তাকে আরো কিছুদিন থাকতে বলবো। তার ব্যপারে আমি খুবই আত্মবিশ্বাসী। যে সাড়ে তিন বছর আমরা একসাথে ছিলাম তাতে আমি দারুণ সন্তুষ্ট। প্রথম দিন থেকেই সে আমাকে সন্তুষ্ট করেছে। ক্লাব তার কাছে কি চায় সে খুব ভালভাবেই জানে। ক্লাবের ইতিহাসে ফার্নান্দিনহো অন্যতম সেরা খেলোয়াড়।’ অমারিক লাপোর্তের ইনজুরির কারণ মধ্যমাঠ থেকে নীচে নামতে বাধ্য হয়েছেন ফার্নান্দিনহো।

এছাড়াও জন স্টোনস ও নিকোলাস ওটামেন্ডিও এবারের মৌসুমে ইনজুরি ও ফর্মহীনতার কারণে অনেক ম্যাচই খেলতে পারেননি। তবে আগস্ট থেকে হাঁটুর ইনজুরির জন্য মাঠের বাইরে থাকা লাপোর্তে সুস্থ হয়ে ফেরার অপেক্ষায় আছেন। চলতি সপ্তাহে এই ফ্রেঞ্চ সেন্টার-ব্যাক পূর্ণ অনুশীলনে ফিরতে পারেন বলে ইঙ্গিত পাওয়া গেছে।

এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘গতকাল প্রথমবারের মত অনুশীলনে ১০-১৫ মিনিট সতীর্থদের সাথে ছিলেন। ক্রমেই সে সুস্থ হয়ে উঠছে। আশা করছি দ্রুতই সে মাঠে ফিরবে। যদিও চার মাস বাইরে থাকাটা মোটেই সহজ নয়। এ পর্যায়ে তাকে মানিয়ে নিতে হলে সময়ের প্রয়োজন।’

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।