শূন্য রানে ৬ উইকেট, নেপালি বোলারের বিশ্ব রেকর্ড


Published: 2019-12-02 20:08:53 BdST, Updated: 2019-12-06 14:33:35 BdST

স্পোর্টস লাইভঃ গৌরবময় অনিশ্চয়তার খেলার নামই হচ্ছে ক্রিকেট। আর এই খেলার সবচেয়ে বেশি অনিশ্চয়তা কাজ করে টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচে। মারকাটারি এই ক্রিকেটে কখন যে কি ঘটে যায়, তা বোঝা মুশকিল। আর সব দেশের আন্তর্জাতিক টি-টোয়েন্টি স্ট্যাটাস থাকায় রেকর্ডও হয় অনেক বেশি।

একইভাবে আজ সাউথ এশিয়ান গেমসে নারী ক্রিকেটের উদ্বোধনী ম্যাচেই অবিস্মরণীয় এক কীর্তি গড়ে ফেলেছেন নেপালি বোলার অঞ্জলি চাঁদ। এক ওভারেই ৩ উইকেটসহ শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন এই নারী ক্রিকেটার।

তিনি এই রেকর্ডটি গড়েছেন মালদ্বীপ নারী দলের বিপক্ষে। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মালদ্বীপ। শুরুটা তেমন ভালো না হলেও ২ উইকেটে ১৫ রান করে ফেলেছিল তারা।

এর পরেই আক্রমণে আসেন অঞ্জলি। বোলিং করেন মাত্র ২.১ ওভার। আর এই সময়ের মাঝেই একে একে সাজঘরে পাঠান মালদ্বীপের ৬ ব্যাটসম্যানকে। ইনিংসের ৭ম ওভারে কোনো রান খরচ না করেই তুলে নেন ৩টি উইকেট।

সবমিলিয়ে শেষের ৮ উইকেট মাত্র ১ রানে হারায় মালদ্বীপ। ইনিংস শেষে অঞ্জলির বোলিং ফিগার দাঁড়ায় ২.১-০-০-৬। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই বিশ্ব সেরা বোলিং ফিগার। এর আগে ৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন মালয়েশিয়ান মাস এলিসা।

মালদ্বীপের হয়ে সর্বোচ্চ ৯ রান করেন হামজা নিয়াজ। এছাড়া উইকেটরক্ষক হাফসা আব্দুল্লাহ করেন মাত্র ৪ রান। আর বাঁকি সবাই শূণ্য রানে আউট হয়ে যান।

এই রান তাড়া করতে মাত্র ৫ বলের প্রয়োজন হয় নেপালের। ওপেনার কাজল শ্রেষ্ঠা ইনিংসের ১ম ওভারের ৫ বলেই ৩ চার মেরে দলকে জিতিয়ে দেন।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।