আবারও ইনিংস পরাজয়ের শঙ্কায় পাকিস্তান


Published: 2019-12-02 00:14:03 BdST, Updated: 2020-08-15 07:07:24 BdST

স্পোর্টস লাইভঃ পূর্বের টেস্টে ইনিংসে লজ্জাজনক পরাজয়। আর সেই পরাজয়ের অস্বস্তি কাটতে কীনা কাটতেই আবারও আরেক লজ্জার মুখে পাকিস্তান। আজহার আলির দল অ্যাডিলেডে অনুষ্ঠিত দিবারাত্রির টেস্ট ইনিংসেও পরাজয়ের শঙ্কায়।

ডেভিড ওয়ার্নারের রেকর্ডগড়া ট্রিপল সেঞ্চুরিতে ভর করে ১ম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রানের এক বিশাল সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া।

আর এই বিশাল রানের জবাবে মাত্র ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তান আট নম্বারে নামা ইয়াসির শাহর দুর্দান্ত এক সেঞ্চুরিতে ৩০০ এর গণ্ডি পেরোতে সক্ষম হয়। কিন্তু ৩০২ রানের মাথায় থেমে যায় পাকিস্তানের প্রথম ইনিংস আর পড়ে যায় ফলো অনে।

২৮৭ রানের বিশাল ব্যাবধানে পিছিয়ে থাকা পাকিস্তানকে আবারও ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। আর অ্যাডিলেডে বৃষ্টিবিঘ্নিত ৩য় দিনে মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করেও পারেনি সফরকারীরা।

২০ রানেই তারা হারিয়েছে শীর্ষ ৩ ব্যাটসম্যানকে। ইনিংসের চতুর্থ ওভারেই ইমাম উল হককে (০) এলবিডব্লিউ করেন জস হ্যাজলউড। এর পরের ওভারের শেষ বলে অধিনায়ক আজহার আলিকে (৯) স্মিথের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন মিচেল স্টার্ক।

এখন পাকিস্তানের আরেক ব্যাটিং ভরসা বাবর আজমকেও সাজঘরের পথ দেখিয়েছেন এই স্টার্কই। অসি পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দেন বাবর (৮)।

সতীর্থদের এমন আসা যাওয়া একটা প্রান্তে দাঁড়িয়ে শুধুই দেখেছেন শান মাসুদ। ৫৫ বলে মাত্র ১৪ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন পাকিস্তানি ওপেনার। তার সঙ্গে ৮ রান নিয়ে চতুর্থ দিনে খেলার জন্য মাঠে নামবেন আসাদ শফিক।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।