ভুটান যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল


Published: 2019-10-06 22:19:14 BdST, Updated: 2019-10-23 17:35:37 BdST

স্পোর্টস লাইভঃ দুই বছর পূর্বে ঢাকা থেকে যাত্রা শুরু করেছিল দক্ষিণ এশিয়ার কিশোরী ফুটবলারদের টুর্নামেন্ট সাফ অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপ। ঘরোয়া মাঠে দুর্দান্ত দাপট দেখিয়ে বাংলাদেশের কিশোরী জিতেছিল প্রথম আসরের শিরোপা। চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলাদেশ ভারতকে দুইবার হারিয়েছিল।

কিন্তু ভুটানে গত বছর সেই ভারতের কাছেই ফাইনালে হেরে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব হারায় বাংলাদেশের মেয়েরা। আবার সেই ভুটানে তৃতীয় আসর শুরু হচ্ছে আগামী বুধবার। আগের আসরে ৬ দেশ খেললেও এবার থাকছে না পাকিস্তান এবং শ্রীলংকা। শীর্ষ দুই দল মুখোমুখি হবে ফাইনালে। তাই প্রথম আসরের মতো এবারও খেলা হবে সিঙ্গেল লিগ ভিত্তিতে।

টুর্নামেন্টে অংশ নেওয়ার লক্ষে আগামী সোমবার ভুটান যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। বাংলাদেশের প্রথম উদ্বোধনী ম্যাচ স্বাগতিক নেপালের বিরুদ্ধে। ১১ অক্টোবর খেলবে নেপালের বিপক্ষে এবং গতবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ১৩ অক্টোবর। ফাইনাল ম্যাচ তার দুইদিন পরেই অনুষ্ঠিত হবে।

প্রধান কোচ : গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ : মাহবুবুর রহমান লিটু, মাহমদু আক্তার অনন্যা, ম্যানেজার : আমিরুল ইসলাম বাবু।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।