ফিফা বর্ষসেরা পুরস্কারের তালিকায় মেসি রোনালদো


Published: 2019-09-03 15:00:38 BdST, Updated: 2019-12-08 13:59:54 BdST

স্পোর্টস লাইভ : ফিফা বর্ষসেরা পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকায় যুক্ত হয়েছেন মেসি, রোনালদো সহ লিভারপুলের সেন্টার ব্যাক ভিরজিল ফন ডিক। এর আগে এই ডাচ আন্তর্জাতিক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে টপকে জিতে নিয়েছেন উয়েফা বর্ষ সেরা পুরুষ ফুটবলারের পুরস্কার।

গত সপ্তাহের ইউরোপীয় সংক্ষিপ্ত তালিকার ওই তিন তারকাই ফিফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। আগামী ২৩ সেপ্টেম্বর ইতালরি মিলান নগরীতে ঘোষনা করা হবে এবারের ফিফা বর্ষ সেরা পুরস্কার বিজয়ীদের নাম।

চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ে লিভারপুলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ফন ডিক। এদিকে উয়েফা বর্ষ সেরা নারীর খেতাব জয়ী ইংল্যান্ডের ফুল ব্যাক লুসি ব্রোঞ্জ ও ফিফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। তার সঙ্গে ওই তালিকায় স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্রকে নারী বিশ্বকাপের শিরোপা এনে দেয়া দুই তারকা মেগান র‌্যাপিনো এবং অ্যালেক্স মর্গান।

পুরুষ বিভাগে সেরা কোচের সংক্ষিপ্ত তালিকাভুক্ত হয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা, লিভারপুল কোচ জার্গেন ক্লপ এবং টটেনহ্যাম হট স্পার্সের কোচ মরিসিও পচেত্তিনো। আর সেরা মহিলা কোচ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নারী বিশ্বকাপের সেমি-ফাইনালে দলকে পৌছে দেয়া ইংল্যান্ডের ফিল নেভিল, যুক্তরাষ্ট্র নারী দলের কোচ জিল এলিস ও নারী বিশ্বকাপের ফাইনালে খেলা ইউরোপীয় চ্যাম্পিয়ন দল হল্যান্ডের সারিনা ওয়েগম্যান।

ফিফা বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা:

বর্ষসেরা পুরুষ ফুটবলার : ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও ভিরজিন ফন ডিক।
বর্ষ সেরা মহিলা ফুটবলার: লুসি ব্রোঞ্জ, মেগান র‌্যাপিনো ও অ্যালেক্স মর্গান ।
পুরুষ কোচ: পেপ গার্দিওলা, জার্গেন ক্লপ ও মরিসিও পচেত্তিনো।
মহিলা কোচ: জিল এলিস, ফিল নেভিল ও সারিনা ওয়েগম্যান।
বর্ষ সেরা পুরুষ গোল রক্ষক: অ্যালিসন, এডারসন ও মার্ক- আন্দ্রে টের স্টেগান।
বর্ষ সেরা মহিলা গোল রক্ষক: ক্রিস্টিয়ানে এন্ডলার, হেডভিগ লিন্ডাল ও সারি ফন ভিনেন্ডাল।
সেরা গোলের জন্য পুস্কাস এ্যাওয়ার্ড: লিওনেল মেসি, জুয়ান কুইন্টেরো ও ড্যানিয়েল জরি।

ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।