তরুণ ফাতিরের গোলের মূল্য দিতে পারল না বার্সা


Published: 2019-09-01 20:53:34 BdST, Updated: 2019-09-20 10:01:03 BdST

স্পোর্টস লাইভ: লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় আনসু ফাতি। আর তিনিই কম বয়সী খেলোয়ার হিসেবে গোল করার গৌরব অর্জন করেন। ওসাসুনার মাঠে ম্যাচের ৫১তম মিনিটে কার্লেস পেরেসের ক্রসে হেডে রেকর্ড গড়া গোলটি করেন ১৬ বছর বয়সী ফাতি।

স্প্যানিশ ফরোয়ার্ড বোজান কিরকিচের রেকর্ড ভেঙেছেন আগামী ৩১ অক্টোবর ১৭ বছর পূর্ণ করতে যাওয়া ফাতি। স্পেনের শীর্ষ লিগে তৃতীয় সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে গোল করলেন তিনি। গিনি-বিসাউয়ের এ ফুটবলার গোল পেলেও অবশ্য হাসিমুখে মাঠ ছাড়তে পারেননি। বার্সেলোনা তার গোলে সমতায় ফিরলেও যে জিততে পারেনি! ওসাসুনার সঙ্গে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চ্যাম্পিয়নদের।

বার্সার হয়ে সবচেয়ে কমবয়সে গোলের আগের রেকর্ডটি ছিল বোজান কিরকিচের। ২০০৭ সালে ১৭ বছর ৫৩ দিন বয়সে করা তার রেকর্ডটি এরপর টিকে থাকল ১২ বছর। শনিবার সেই রেকর্ড ভেঙে দিলেন আনসু ফাতি। কীর্তি গড়ার দিনে তার বয়স ১৬ বছর ৩৩৪ দিন। সবমিলিয়ে আনসুর গোলটি লা লিগার ইতিহাসে তৃতীয় কমবয়সে গোল করার রেকর্ড।

৬৪ মিনিটে ক্লাবের জার্সি গায়ে আর্থার মেলোর প্রথম গোলে ৮০ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়েও ছিল দলটি। এরপর নিজেদের ডি-বক্সে জেরার্ড পিকে হ্যান্ডবল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৮১ মিনিটে স্পটকিক থেকে দ্বিতীয় গোল করে বার্সাকে পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য করেন রবের্তো তোরেস।


ঢাকা, ০১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।