দক্ষিণ আফ্রিকাকে ৩১২ রানের টার্গেট দিলো ইংল্যান্ড


Published: 2019-05-30 19:39:16 BdST, Updated: 2019-06-18 05:39:49 BdST

লাইভ প্রতিবেদক: এবারের বিশ্বকাপের সবচেয়ে বিধ্বংসী ব্যাটিং লাইনআপ ইংল্যান্ডের। জেসন রয়, জনি বেয়ারস্টো, ইয়ন মরগ্যান ও বেন স্টোকসের দুর্দান্ত ফিফটিতে ৩১১ রান সংগ্রহ করেন ইংল্যান্ড। জিততে হলে বিশ্বকাপের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হবে দক্ষিণ আফ্রিকাকে।

এই ম্যাচ খেলতে নেমে ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছেন মরগ্যানও। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড এখন তার দখলে। এর আগে ১৯৭ ম্যাচ নিয়ে রেকর্ড ছিল সাবেক ইংলিশ অধিনায়ক পল কলিংউডের দখলে। ইংল্যান্ডের জার্সিতে প্রথম ২০০ ম্যাচ খেলার কীর্তির মালিকও এখন মরগ্যান। বাকি ২৩ ম্যাচ তিনি আইরিশদের জার্সিতে খেলেছেন।

লন্ডনের ওভালে বৃহস্পতিবার (৩০ মে) ২০১৯ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও আফ্রিকান জায়ান্ট দক্ষিণ আফ্রিকা। টসে জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

ম্যাচের দ্বিতীয় বলেই ইংল্যান্ড ওপেনার জনি বেয়ারস্টোকে তুলে নেন তাহির। উইকেটের উদযাপনে তাহিরের সেই চিরচেনা ‘১০০ মিটার’ দৌড়। দলীয় মাত্র ১ রান ও ব্যক্তিগত শূন্য রানেই ফেরেন বেয়ারস্টো। এবারের বিশ্বকাপে প্রথম উইকেট নিজের নামে লিখিয়ে নিলেন তাহির।


ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।