প্রস্তুতি ম্যাচ হেরে খুশি হয়েছিলেন মাশরাফি!


Published: 2019-05-28 16:28:05 BdST, Updated: 2019-09-17 05:01:25 BdST

স্পোর্টস লাইভ: আইসিসি বৈশ্বিক টুর্নামেন্টে মূল ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলে দলগুলো। যা মূল ম্যাচে আত্মবিশ্বাস জোগায়। কিন্তু এই প্রস্তুতি ম্যাচ হেরেই খুশি হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা!

বিশ্বকাপের মত টুর্নামেন্টে প্রস্ততি ম্যাচ ভালো খেললে মূল ম্যাচের জন্য মানসিকভাবে চাঙা ও আত্মবিশ্বাস পাওয়া যায়। তবে ব্যাপারটি এমন নয় যে প্রস্তুতি ম্যাচ হারলে মূল ম্যাচেও খারাপ খেলতে পারে দল। এর জ্বলন্ত উদাহরণ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ সালের আসর। বিশ্বকাপের জন্য আগেই প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছিল বাংলাদেশ।

সেখানে বিগ ব্যাশের দল, সিডনি সিক্সার্সের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ সহ আরও দুইটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সর্বমোট চারটিতেই হেরেছিল বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে হেরেও সেবার প্রথমবারের মত কোয়াটারফাইনাল খেলেছিল বাংলাদেশ।

এাছাড়াও ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দুইটি প্রস্তুতি ম্যাচে দুইটি হেরেও সেমি ফাইনাল খেলেছিল বাংলাদেশ। এই প্রস্ততি ম্যাচ হেরেই বেশি খুশি হয়েছিলেন মাশরাফি! প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদনে মাশরাফি জানিয়েছেন, “টানা হেরেছিলাম বলে অনেক কথা উঠেছিল। বিশ্বাস করবেন কি না জানি না, আমি খুব খুশি হয়েছিলাম। প্রস্তুতি ম্যাচ হেরেছিলাম বলেই তো বিশ্বকাপটা ভালো খেলেছিলাম।”

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচকে গুরুত্বের সঙ্গে নিচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও আজ মাঠে নামবে ভারতের বিপক্ষে। ম্যাচটা প্রস্তুতি বলেই তেমন গুরুত্ব দিচ্ছেন না মাশরাফি।

“পাঁচটা আন্তর্জাতিক ম্যাচ খেলার পর প্রস্তুতি ম্যাচ না খেললেও চলে। হ্যাঁ, কোচের জন্য গুরুত্বপূর্ণ। তিনি কিছু খেলোয়াড়কে দেখতে চান। তার দিক থেকে এই ম্যাচ গুরুত্বপূর্ণ।”


ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।