পারবেন কি হ্যারি কেইন...


Published: 2018-07-10 15:14:28 BdST, Updated: 2018-09-25 17:46:11 BdST

স্পোর্টস লাইভ : ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপে দারুণ র্ফমে রয়েছে টিম ইংল্যান্ড। এবারে এই বিশ্বকাপে অন্যতম দাবিদার দলটি। ইংলিশরা শেষ বিশ্বকাপ নেয় ১৯৬৬ সালে। আর শেষ সেমি ফাইনাল খেলেছিল তারা ১৯৯০ সালে।

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের অধিনায়ক হচ্ছেন হ্যারি কেইন। টুর্নামেন্টে দুর্দান্ত খেলছে ইংল্যান্ড হ্যারি। এই পর্যন্ত তিনি ৬ টি গোল করে সবার চেয়ে এগিয়ে রয়েছেন। আর কেইন ৬ গোল করে নিজ দেশের আরেক খেলোয়াড় গ্যারি লিনেকারের রেকর্ড ছুঁয়েছেন। গ্যারি লিনেকার ১৯৮৬ সালের বিশ্বকাপে ৬ গোল করেছিলেন।

বুধবার ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামবে ইংল্যান্ড। সেই ম্যাচে গোল পেলে কেইন ছাড়িয়ে যাবেন লিনেকারকেও। এই বিশ্বকাপ কেইনকে ইতোমধ্যেই অনেক কিছু দিয়ে দিয়েছে। পানামার বিপক্ষে গ্রুপপর্বে হ্যাটট্রিক পেয়েছেন।

এবার নায়ক হওয়ার সুযোগ হ্যারি কেইনের সামনে। বিশ্বকাপজয়ী হার্স্ট তো তার উচ্ছ্বসিত প্রশংসাই করেছেন। তিনি এও মনে করছেন, সাউথগেটের এই দলটির তাদের মতোই আরেকবার শিরোপা জয়ের সম্ভাবনা আছে।

ইংলিশ এই স্ট্রাইকার বলেন, 'সেটা যখন ঘটেছে, আমাদের অনেকের তখন জন্মই হয়নি। আমরা শুধু নিজেদের চেষ্টাটা করে যাব। আমরা একধাপ কাছে চলে এসেছি। পেশাদার ফুটবলার হিসেবে এটাই এখন সবচেয়ে বড় ম্যাচ।

তাই ইংল্যান্ডের বাসি তাকিয়ে রয়েছে আর একটি জয়ের দিকে। এই জয়টি পেলেই ইংল্যান্ড চলে যাবে ফাইনালে। ১৯৬৬ পরে ২০১৮ সাল পারবে কি হ্যারি কেইন ? পারবেন কি ইংলিশদের বিশ্বজয়ী করতে।

 

ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচ এন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।