স্পেনকে যে কারণে বিশ্বকাপ থেকে বাদ দেয়ার হুমকি!


Published: 2017-12-15 22:12:50 BdST, Updated: 2018-06-24 01:36:03 BdST

 

স্পোর্টস লাইভ: আলবেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল স্পেন। কিন্তু তার পরও অনিশ্চয়তা কাটছেনা স্পেইনের। সভাপতি অ্যাঞ্জেল মারিয়া ভিলারকে বহিষ্কার করে বোধ হয় বড়সড় বিপদেই পড়তে যাচ্ছে স্পেনের ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

সাবেক এই সভাপতির অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে স্পেনকে আসন্ন রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ দেয়ারও হুমকি দিয়েছে তারা।

বহিষ্কৃত সভাপতির অভিযোগে ফিফা জানতে পেরেছে যে, আরএফইএফের কার্যক্রমে রাজনৈতিক হস্তক্ষেপ হচ্ছে। যেটা ফিফার আইনের পরিপন্থী।

অভিযোগ আমলে নিয়ে স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) সতর্ক করে দিয়েছে ফিফা। তারা জানিয়েছে, যদি রাজনৈতিক হস্তক্ষেপের বিষয়টি প্রমাণ হয়, তবে নিষিদ্ধ করা হবে স্পেনকে। এতে আসন্ন বিশ্বকাপে অংশ নিতে পারবে না ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

একই রকম অভিযোগে নিষিদ্ধ হয়েছিল কুয়েত। এমনকি ২০১০ সালে তৎকালীন ফিফা সভাপতি সেপ ব্ল্যাটার নিষেধাজ্ঞার হুমকি দিয়েছিলেন এই স্পেনকেও। তবে তখন দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের আগে তাদের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

 


ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।