নিউ জিল্যান্ডের সিরিজ জয়


Published: 2017-12-12 16:14:15 BdST, Updated: 2018-06-24 01:31:02 BdST


স্পোর্টস লাইভ: নিউ জিল্যান্ডের জয়। খেলায় লক্ষণীয় ছিল কতটা লড়াই করতে পারে ওয়েস্ট ইন্ডিজ। খুব একটা বেগ পেতে হলো না স্বাগতিকদের। দুর্দান্ত বোলিং আক্রমণে আরেকবার উড়ে গেল ক্যারিবিয়ান ব্যাটিং।

হ্যামিল্টন টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৪০ রানে হারিয়েছে নিউ জিল্যান্ড। ২-০তে জিতে নিয়েছে দুই ম্যাচের সিরিজ। মঙ্গলবার চতুর্থ দিনে শেষ ইনিংসে ২০৩ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

৪৪৪ রান তাড়ায় আগের দিনই ২ উইকেট হারিয়ে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিউই বোলিংয়ের জবাব পায়নি তারা এদিনও। শুরুতে ছোবল দেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি, মাঝে নিল ওয়েগনার। আর লেজটা মুড়িয়ে দেন মিচেল স্যান্টনার।

লড়াই করতে পেরেছেন কেবল রোস্টন চেইস। পাঁচে নেমে এই অলরাউন্ডার করছেন ৯৮ বলে ৬৪। ষষ্ঠ উইকেটে রেমন্ড রেইফারের সঙ্গে তার ৭৮ রানের জুটিই একমাত্র বলার মত জুটি। আটে নেমে অভিষিক্ত রেইফারের ২৯ আর নয়ে নেমে কেমার রোচের ৩২ রানে ব্যবধান কমেছে একটু।

দ্বিতীয় ইনিংসের অপরাজিত সেঞ্চুরিতে ম্যাচের সেরা রস টেইলর। হারের সঙ্গে ক্যারিবিয়ানরা শুনেছে আরেকটি দু:সংবাদ। মন্থর ওভার রেটের কারণে অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে জরিমানা করা হয়েছে মাচ ফির ৪০ শতাংশ, তার সতীর্থদের জরিমানা ২০ শতাংশ। মন্থর ওভার রেটের কারণে জেসন হোল্ডার নিষিদ্ধ হওয়াতে এই টেস্টে নেতৃত্ব দেন ব্র্যাথওয়েট।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৩৭৩

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২২১

নিউ জিল্যান্ড ২য় ইনিংস: ২৯১/৮ (ডি.)

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ৪৪৪) ৬৩.৫ ওভারে ২০৩ (আগের দিন ৩০/২) (ব্র্যাথওয়েট ২০, পাওয়েল ০, হেটমায়ার ১৫, শেই হোপ ২৩, চেইস ৬৪, আমব্রিস ৫, ডাওরিচ ০, রেইফার ২৯, রোচ ৩২, কামিন্স ৯, গ্যাব্রিয়েল ০*; সাউদি ২/৭১, বোল্ট ২/৫২, ওয়েগনার ৩/৪২, ডি গ্র্যান্ডহোম ০/২০, স্যান্টনার ২/১৩)।

ফল: নিউ জিল্যান্ড ২৪০ রানে জয়ী

সিরিজ: ২ ম্যাচের সিরিজ নিউ জিল্যান্ড ২-০তে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রস টেইলর


ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।