রানী এলিজাবেথের পুত্রবধূর কাণ্ড!


Published: 2017-11-25 14:59:37 BdST, Updated: 2019-06-18 05:20:09 BdST

 

বরিশাল লাইভ: একেবারে তাজা খবর। মানবতাবদীও বটে। দেশ-বিদেশে ঘুরে বেড়ান মানুষের কল্যাণে। যেখানেই সম্ভব সেখানেই যান। এবার বাংলাদেশের একটি প্রতিষ্ঠান পরির্দশন করেছেন ব্রিটিশ রানী এলিজাবেথের পুত্রবধূ ও কাউন্টেস অব ওয়েসেক্স সোফি হেলেন। তিনি সাধারণ মানুষের কাছে হয়েছেন জননন্দিত। কুড়িয়েছেন সম্মান।

তিনি বরিশালে ফ্রেড হলোজ ফাউন্ডেশনের ডায়বেটিক রেটিনোপ্যাথি প্রকল্প পরিদর্শন করেছেন। প্রকল্পটির অর্থায়নকারী দাতব্য সংস্থা কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলী ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত এ সফরে সোফি হেলেন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডায়বেটিক রেটিনোপ্যাথি জোন পরিদর্শন করেন।

তিনি রোগীদের সঙ্গে কথা বলেন। সবার সঙ্গে মিলে মিশে একাকার হয়েছেন। পরে এক জনসচেতনতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গম্ভীরা গান উপভোগ করেন এবং ক্যাসকেড প্রশিক্ষণ পরিদর্শন করেন সোফি হেলেন। যাত্রাপথে কাউন্টেস অব ওয়েসেক্স বিভিন্ন গ্রামবাসীর সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা জানতে চান।

এই রাজকীয় সফরে ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক, কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলী ট্রাস্টের সিইও ডক্টর অ্যাস্ট্রিড বনফিল্ড, দ্যা ফ্রেড হলোজ ফাউন্ডেশনের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জারীন খায়ের ও বরিশালের বিভাগীয় কমিশনার মো.শহীদুজ্জামান উপস্থিত ছিলেন।

কাউন্টেস অফ ওয়েসেক্স ডায়বেটিস ও ডায়বেটিক রেটিনোপ্যাথির বিরুদ্ধে বরিশালের অগ্রযাত্রাকে সাধুবাদ জানান এবং এই প্রয়াসের সাথে একাত্মতা ঘোষণা করেন।

ফ্রেড হলোজ ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার ডক্টর জারীন খায়ের কাউন্টেস এবং ডায়মন্ড জুবিলী ট্রাস্টের প্রতি তাদের নিরন্তর সমর্থনের জন্য সাধুবাদ জানান।

ডায়বেটিক রেটিনোপ্যাথী নির্মূলে এই অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

 

ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।