আশা’র রিজিওনাল ম্যানেজারের করোনায় মৃত্যু


Published: 2020-07-12 20:51:00 BdST, Updated: 2020-08-06 07:46:01 BdST

ঝিনাইদহ লাইভ: কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে রোববার দুপুরে বেসরকারী আশা এনজিও’র শৈলকুপা অঞ্চলের রিজিওনাল ম্যানেজার আব্দুর রউফ (৫৫) মারা গেছেন। তিনি কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সারুটিয়া গ্রামের ইয়াসিন বিশ্বাসের ছেলে।

পরিবার পরিজন নিয়ে তিনি ঝিনাইদহ শহরের চানমারী পাড়ায় বসবাস করতেন। মৃত্যুর আগে তিনি যেমন কোন চিকিৎসা পাননি তেমনি লাশ বহনের জন্যও রোববার বিকালে কেউ যানবাহন ভাড়া দেননি বলে স্বজনরা অভিযোগ করেছেন।

খবর পেয়ে ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে জিপ গাড়ি দিয়ে লাশ পরিবহনের ব্যবস্থা করেন বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ। নিহত’র শ্যালক মিনহাজ উদ্দীন জানান, তার দুলাভাই ৫/৬ দিন আগে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে যান ঝিনাইদহ সদর হাসপাতালে।

কিন্তু সুস্থ বলে তাকে ফিরিয়ে দেওয়া হয়। এরপর আব্দুর রউফ জ্বরে আক্রান্ত হলে কর্তৃপক্ষ নমুনা গ্রহন করে। তিন দিন আগে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। শ্যালক মিনহাজ উদ্দীনের ভাষ্যমতে, তার দুলাভাইয়ের অবস্থা অবনতি হতে থাকলে হাসপাতালে কোন সিট নেই বলে জানানো হয়।

রোববার দুপুরে পরিস্থিতি আরো খারাপ হলে হাসপাতলে নেওয়ার চেষ্টা করা হলে বাড়িতেই মৃত্যুবরণ করেন। ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ জানান, বিকালেই আব্দুর রউফের মৃতদেহ ঝিনাইদহ পৌর গোরস্থানে দাফন করা হয়েছে।

ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, জেলা প্রশসনের তত্বাবধানে ইসলামী ফাউন্ডেশনের লাশ দাফন কমিটি আব্দুর রউফের জানাযা পড়িয়ে পৌর গোরস্থানে দাফন করে। এই নিয়ে তার দপ্তর ২৪ জনের লাশ দাফন করলো।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।