বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়াল


Published: 2020-06-07 11:44:45 BdST, Updated: 2020-07-12 20:02:14 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনার ছোবলে প্রতিদিন বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রাণঘাতি এই ভাইরাসের কারণে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। বিশ্বের নানা প্রান্তে অর্থনীতির চাকা সচল রাখলে খুলে দেয়া হচ্ছে লকডাউন। লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। এই পর্যন্ত ৪ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

রোববার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মোট আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৬৯ লাখ ৭৪ হাজার ৭২১ জন। মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ৯৪ জনের।
বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে আক্রান্তের তালিকায় সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন মুল্লুকে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছুঁই ছুঁই।

ডোনাল্ড ট্রাম্পের দেশে মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৮৮ হাজার ৫৪৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৬ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৪৯৪ জন। প্রাণ হারিয়েছে ৩৬ হাজার ৪৪ জন।

৪ লাখ ৫৮ হাজার ৬৮৯ জন মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে থাকা দেশটিতে মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৫ জনের।

স্পেনে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৮ হাজার ৩৯০ জন। মারা গেছে ২৭ হাজার ১৩৫ জন। ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জনের আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যে। মৃত্যু হয়েছে ৪০ হাজার ৪৬৫ জনের। দেশদুটি যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

মহামারি এই ভাইরাসের তাণ্ডব দেশেও কোনও অংশে কম নয় আক্রান্তের তালিকায় ২০তম স্থানে রয়েছে বাংলাদেশ। মোট আক্রান্ত ৬৩ হাজার ২৬ জন। মৃতের সংখ্যা ৮৪৬ জন। এদিন কাতারকে ছাড়িয়ে ১৯তম স্থানে উঠে আসার প্রবল সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

ঢাকা, ০৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।