৬৫ লাখ ছাড়িয়েছে বিশ্বে করোনায় আক্রান্ত


Published: 2020-06-04 10:33:28 BdST, Updated: 2020-07-04 20:54:56 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনার তাণ্ডব ক্রমশ বেড়েই চলেছে। এখনও পর্যন্ত শতভাগ কার্যকর কোনও ভ্যাকসিন না থাকায় লাফিয়ে বাড়ছে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বের নানা প্রান্তে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৯৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৬৮ হাজার ৫১০ জন।

এদিকে লাফিয়ে বাড়ছে ব্রাজিলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু হয়েছে দেশটিতে। একদিনেই ১ হাজার ৩৪৯ জন মারা গেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সব মিলিয়ে ব্রাজিলে মারা গেছে ৩২ হাজার ৫৬৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জন। বিশ্ব তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশটি।

মোট আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন মুল্লুকে মোট আক্রান্ত ১৯ লাখ ১ হাজার ছাড়িয়েছে ৭৮৩ জন। মৃত ১ লাখ ৯ হাজার ১৪২।

মোট মৃতের সংখ্যার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। দেশটিতে মৃতের সংখ্যা ৩৯ হাজার ৭২৮ ছাড়িয়ে গিয়েছে। আক্রান্ত প্রায় ২ লাখ ৮০ হাজার মানুষ। ইতালিতে মৃত্যু হয়েছে অন্তত ৩৩ হাজার ছয়শ’র বেশি মানুষের।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।