৬০ লাখ ছাড়াল বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা


Published: 2020-05-30 11:13:03 BdST, Updated: 2020-07-03 22:39:54 BdST

লাইভ ডেস্কঃ প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্য। মাত্র ছয় মাসের মধ্যেই বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। চীন থেকে তৈরি হওয়া এই ভাইরাসটি এক্ষণ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ভ্রমণ করছে।

শনিবার সকালে করোনা সংক্রমণের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৩১ হাজার ৩০ জন। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৬৬ হাজার ৮১২ জন।

বিশ্বব্যাপী এ পর্যন্ত ২৬ লাখ ৫৯ হাজার ২৭০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এখনও চিকিৎসাধীন ৩০ লাখ ৪ হাজার ৯৪১ জন। এদের মধ্যে ৫৩ হাজার ৭৩৪ জনের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই সাথে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৫৪২ জন।

মাত্র কয়েকদিনেই দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত দেশ হয়ে উঠেছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত ৪ লাখ ৬৮ হাজার ৩৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, মারা গেছেন ২৭ হাজার ৯৪৪ জন।

করোনা সংক্রমণের শীর্ষ পাঁচে থাকা বাকি দেশগুলো হচ্ছে রাশিয়া, স্পেন ও যুক্তরাজ্য। রাশিয়ায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৬২৩ জন, মারা গেছেন ৪ হাজার ৩৭৪ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার ৬৪৪ জন, মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২১ জনের এবং যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৭১ হাজার ২২২ জন, মৃত্যু ৩৮ হাজার ১৬১ জনের।

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।