দেশে করোনায় আক্রান্ত ৭২৭ চিকিৎসক ও ৫৯৬ নার্স


Published: 2020-05-17 12:10:26 BdST, Updated: 2020-05-25 06:33:54 BdST

লাইভ প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারির ছোবলে দেশেও সৃষ্টি হয়েছে অস্থির অবস্থা। সেই সাথে বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আর এই তালিকায় দেশজুড়ে এখন পর্যন্ত মোট ৭২৭ জন চিকিৎসকের নাম উঠেছে।

বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ এ তথ্য নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত করোনা আক্রান্ত চিকিৎসকদের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে ১৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সেইসঙ্গে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ১৫২ জন। বাকিরা বাড়িতে আইসোলেশনে আছেন। এছাড়া এক হাজারের অধিক চিকিৎসক বর্তমানে হোম কোয়ারেন্টিনে।

অন্যদিকে নার্সদের সংগঠন ‘সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটস’র মহাসচিব সাব্বির মাহমুদ তিহান জানান, দেশের সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে এখন পর্যন্ত মোট ৫৯৬ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছে।

এর মধ্যে ৭৩টি সরকারি হাসপাতালের ৪২৭ নার্স রয়েছেন। এছাড়া ২৬টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের করোনা শনাক্ত নার্স রয়েছেন ১৬৯ জন। শনাক্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা বিভাগেই রয়েছেন ৪৭৬ জন।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।