মিঠাপুকুরে এসএসসি পরীক্ষার্থী করোনায় শনাক্ত


Published: 2020-04-09 20:13:08 BdST, Updated: 2020-05-28 09:46:24 BdST

রংপুর লাইভ: রংপুরের মিঠাপুর উপজেলায় এক এসএসসি পরীক্ষার্থী করোনায় পজেটিভ হয়েছে। জানাগেছে বালারহাট ইউনিয়নের খন্দকারপাড়ার এক স্কুলছাত্র করোনায় আক্রান্ত হয়েছে।

বুধবার বিকেলে আক্রান্ত ছাত্রের বাড়িসহ ১৩টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, আমরা বিষয়টি জেনেছি। সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহন করেছি।

এদিকে মিঠাপুকুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা হেলথ কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. আব্দুল হাকিম সাংবাদিকদের জানান, ওই শিক্ষার্থী ২৬ মার্চ ছুটিতে মুন্সিগঞ্জ জেলায় নানার বাড়িতে বেড়াতে গিয়ে ১০ দিন অবস্থান করে।

সেখান থেকে ফেরার পর তার করোনার উপসর্গ দেখা দেয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হলে গত ৮ই এপ্রিল বুধবার সে করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা।

বর্তমানে ঐ ছাত্রকে নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু জানান, কলেজের পিসিআর ল্যাবে বুধবার ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মিঠাপুকুরের অধিবাসী এই ছাত্র করোনায় আক্রান্ত বলে নমুনা পরীক্ষায় শনাক্ত করা হয়।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়া, ওসি জাফর আলী বিশ্বাস ও রংপুরে জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় আক্রান্ত ছাত্রের বাড়িসহ ১৩টি বাড়িকে লকডাউন করা হয়েছে।

গ্রামের লোকজনকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর আগে মাইকিং করে সকলকে এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।