বগুড়ায় করোনা সন্দেহে আইসোলেশনে ২ জন


Published: 2020-03-29 20:39:25 BdST, Updated: 2020-05-31 12:56:31 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে ২ ব্যক্তিকে বগুড়া ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে তাদের ওই হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে ২৫ বছর বয়সী যুবককে ভর্তি করা হয় এবং দ্বিতীয় ব্যক্তিকে ভর্তি করা হয় বিকেল সাড়ে ৪টায়। ২৫ বছর বয়সী যুবকের বাড়ি খুলনা জেলায় ও ৪৫ বছর বয়সী ব্যক্তির বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়।

জানা গেছে, ২৫ বছর বয়সী ওই যুবকের বাড়ি খুলনায় হলেও তিনি চাকরি করেন কুমিল্লার একটি প্রতিষ্ঠানে। তার বাবা চাকরির সুবাদে বগুড়ায় বসবাস করেন। প্রায় ১৪ দিন পূর্বে ওই যুবক বগুড়ায় আসেন। আর সেখানে আসার পর থেকেই তার শরীরে জ্বর ও কাশি ছিল। তবে এখন তার জ্বর নেই শুধু শ্বাসকষ্ট আছে।

আরেকদিকে ৪৫ বছরের ওই ব্যক্তি বগুড়ার ধুনটের বাসিন্দা। জানা যায়, তিনি শনিবার ঢাকা থেকে বাড়ি ফেরেন। তার শরীরে জ্বর নেই। তবে শ্বাসকষ্ট রয়েছে। শ্বাসকষ্টের কারণে তিনি রবিবার সকালে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শ্বাসকষ্ট থাকায় ওই রোগীকে পরে করোনা আইসোলেশন ইউনিট হিসেবে মোহাম্মদ আলী হাসপাতালে রেফার্ড করে দেওয়া হয়।

এ প্রসঙ্গে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল বলেন, ভর্তি হওয়া ২ রোগীরই শ্বাসকষ্ট রয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানোর উদ্যোগ গ্রহণ চলছে। সবকিছু ঠিক থাকলে আগামীকার সোমবারেই তাদের নমুনা সংগ্রহ করা হবে।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।