বাঁধারমুখে আকিজ গ্রুপের হাসপাতাল তৈ‌রি কাজ


Published: 2020-03-28 16:33:27 BdST, Updated: 2020-05-31 11:55:50 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা রোগীদের চিকিৎসায় রাজধানীতে চীনের আদলে হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিল আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন। তিনি ব্যক্তি উদ্যোগে এটি করতে চেয়েছিলেন।

কিন্তু রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চ‌লে এই হাসপাতার তৈরিতে বাধা দেয় এলাকাবাসী। বিক্ষোভে ফেটে পরে তারা। এতে করে আপাদত হাসপাতাল বানানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে প্রতিষ্ঠানটি। বিক্ষোভের মুখে তাৎক্ষণিক ‘কাজ বন্ধ ঘোষণা করা হলো’ লেখা টানিয়ে দেয় আকিজ গ্রুপ। তবে এটি স্থায়ি বন্ধ ঘোষণা কিনা তা বলা যাচ্ছে না।

শনিবার (২৮ মার্চ) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

যদিও এ বিষয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। প্রতিষ্ঠানটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ‘সুস্পষ্টভাবে’ না জেনে কোন মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য চিনের উহানের লেইশেনশান হাসপাতালের মতো করে রাজধানীর তেজগাঁওয়ে নিজেদের দুই বিঘা জমিতে অস্থায়ী এ হাসপাতালটি করতে চেয়েছিলেন আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন। আগামী এক সপ্তাহের মধ্যে হাসপাতালটি নির্মাণ কাজও শেষ হওয়ার কথা ছিলো। সেই সঙ্গে পরবর্তী এক সপ্তাহের মধ্যে চিকিৎসা সরঞ্জামও আসার কথা ছিলো। এরপর বিনামূল্যে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার ঘোষণা দিয়েছিলেন শেখ বশির উদ্দিন। বশির উদ্দিনকে এ কাজে সহায়তা দিচ্ছেন দুজন স্বনামধন্য অভিজ্ঞ চিকিৎসক।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।