করোনাভাইরাস: মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ জনে


Published: 2020-02-18 18:45:13 BdST, Updated: 2020-04-02 05:21:58 BdST

লাইভ ডেস্কঃ চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার আরও ৯৮ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬৮ জনে। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৪৩৬ জন। এর মধ্যে হুবেই প্রদেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে।

মঙ্গলবার সকালে দেশটির হেলথ কমিশনের বরাত দিয়ে এসব তথ্য দিয়েছে আল জাজিরা। সোমবার হুবেই প্রদেশে মারা গিয়েছে ৯৩ জন। দেশের অন্য অঞ্চলে মারা যান আরও ৫ জন। এদিকে চাইনিজ সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) এক সমীক্ষা বলছে, ১১ ফেব্রুয়ারি পর্যন্ত করোনাভাইরাসের শিকার হয়েছে ৩ হাজার ১৯ স্বাস্থ্যকর্মী। তবে পরের সাত দিনের তথ্য এই সংস্থার হাতে নেই।

আরেকদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চীনের উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং। এরই মাঝে ভাইরাস ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণ করতে হুবেই কর্তৃপক্ষ আরও কঠিন পদক্ষেপ গ্রহণের ঘোষণা করেছে। সব ধরনের ব্যক্তিগত যানবাহনের জন্য প্রদেশের শহরগুলোর সড়ক বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

করোনাভাইরাস শ্বাস-প্রশ্বাসজনিত সংক্রমণ। এই রোগের কোনও প্রতিষেধক এবং ভ্যাকসিন এখন পর্যন্ত বের হয়নি। মৃতদের অধিকাংশই বয়স্ক যাদের আগে থেকেই শ্বাস-প্রশ্বাসজনিত জটিলতা ছিল।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।