ক্যামেরুনে বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ৬ শিশু নিহত


Published: 2020-10-25 13:27:46 BdST, Updated: 2020-11-24 06:47:52 BdST

লাইভ ডেস্কঃ মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি বিদ্যালয়ে গুলি চালিয়েছে বন্দুকধারীরা। এই ঘটনায় অন্তত ছয় শিশু নিহত এবং আট জন আহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা কুমবা শহরে এই শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। খবর রয়টার্সের

খবরে বলা হয়েছে, মোটরসাইকেলে করে বিদ্যালয়ে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চালায়। সেসময় বিদ্যালয়ের দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ার কারণে কয়েকজন শিশু আহত হয়।

ওই এলাকায় সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ চলে আসছে। বিভিন্ন বিদ্রোহী দল সেখানে সক্রিয়। তবে বিদ্যালয়ে কারা হামলা চালিয়েছে সে বিষয়টি এখনো স্পষ্ট নয়। শহরের এক উপনেতা জানিয়েছেন, ‘হামলাকারীরা শিশুদের শ্রেণিকক্ষে পেয়ে গুলি করা শুরু করে।’

ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন ইসাবেল ডিওনের ১২ বছর বয়সী মেয়ে। তিনি হামলার পর দ্রুত ছুটে আসেন। সেখানে তার মেয়েকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমার মেয়ে পুরো অসহায় অবস্থায় পড়ে ছিল। সে চিৎকার করে বলছিল, মা আমাকে সাহায্য কর। আমি তাকে বলেছিলাম, এখন শুধু তোমার সৃষ্টিকর্তাই তোমাকে রক্ষা করতে পারে।’ পরবর্তীতে ইসাবেলের মেয়েকে স্থানীয় এক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে।

সেখানে অবস্থিত জাতিসংঘের একটি সংস্থার দাবি হামলায় অন্তত আটজন নিহত হয়েছে। তবে স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাও ওবাসি ছয় শিশুর নিহতের কথা নিশ্চিত করেন। নিহতদের সবার বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।