চীনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু


Published: 2020-04-01 20:19:17 BdST, Updated: 2020-06-03 06:46:57 BdST

জাহিদ হাসান তুহিন, চীন প্রতিবেদকঃ চীনের ইউনান প্রদেশে চেনগং শহরের ইউনান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি এক ছাত্র মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। জানা যায় তার নাম মোঃ ময়নুদ্দিন ওরফে মাইন (২২)। নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করে মঙ্গলবার সন্ধ্যায় মোটরসাইকেল যোগে ছাত্রাবাসে ফেরার পথে এ ঘটনা ঘটে।

তার গ্রামের বাড়ী যশোর জেলার চৈাগাছা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। আব্দুল মালেক ও নাসিমা বেগমের একমাত্র ছেলে মাইন। চার ভাই বোনের মধ্যে সে সবার ছোট।

একই কলেজের মাইনের বন্ধুদের মাধ্যমে জানা যায়, মাইন দুই বছর ধরে চীনের ইউনান বিশ্ববিদ্যালয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ২য় বর্ষে ৪র্থ সেমিস্টারে অধ্যয়নরত ছিলো। মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রাবাসে ফেরার পথে তাকে বহনকারী মোটর বাইকটি নিয়ন্ত্রন হারিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হয়।

ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চেনগং ফাস্ট অ্যাফিলিয়েট হসপিটাল অফ কুনমিং ইউনিভার্সিটিতে নেওয়া হয়। এবং সেইখানে রাত ১১টায় তিনি মৃত্যু বরন করেন। বর্তমানে তার লাশ চেনগং ফাস্ট অ্যাফিলিয়েট হসপিটাল অফ কুনমিং ইউনিভার্সিটির মর্গে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জানায়, মরদেহ বাংলাদেশে পাঠানোর ক্ষেত্রে তাদের হাতে এখন কোন সুযোগ নেই। করোনাভাইরাসের পরিস্থিতির কারনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অনেকটা ধীর গতিতে চলছে।

তবে মাইন দুর্ঘটনার শিকার হওয়ার পর থেকে হসপিটালের খরচসহ অন্যান্য সার্বিক সহযোগিতায় তারা ছিলো। লাশ দেশে পাঠাতে তারা বাংলাদেশ কনস্যুলেট অফিস কুনমিং এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সাথে যোগাযোগ করতে পরামর্শ দেন।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএইচটি//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।