করোনা: ঢাকায় চীনে অধ্যয়নরত শিক্ষার্থীদের কর্মসূচী


Published: 2020-03-18 19:51:30 BdST, Updated: 2020-08-09 11:09:57 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস প্রতিরোধে চীনে অধ্যয়নরত শিক্ষার্থীদের ঢাকায় বিভিন্ন ধরনের কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন ইন চায়না (বি এস এ সি) এর উদ্যোগে মাস্ক, লিফলেট বিতরণ এবং করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক ব‍্যানার লাগানো হয়।

চীনে অধ্যয়নরত বাংলাদেশি এই শিক্ষার্থীরা বাংলাদেশে ফিরে এসে সরকারি নির্দেশ অনুসরণ করে থেমে থাকেনি। তাদের ভাষ্যমতে আমরা চীনে অবস্থানকালে দেখেছি চীন সরকারের উদ্যোগ এবং চাইনিজ নাগরিকদের করণীয় দিকগুলো পালন করতে।

করোনা মোকাবেলায় সবচেয়ে যেই বিষয়টি জরুরি, তা হলো সচেতনতা। যেটি আমাদের দেশের নাগরিকদের মধ্যে খুবই কম লক্ষ্য করা যায়৷ যার কারণে আমাদের দেশকে নিরাপদ রাখতে এই উদ্যোগ।

এই বিশেষ কার্যক্রমে উপস্থিত ছিলেন মো: জনি। এই উদ্যোগে সহযোগিতা করেন বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন ইন চায়নার উপদেষ্টা মন্ডলির সদস্য মো: জনি, কান্তি রায় ও মোরাদ চৌধুরীসহ অন্যান্যরা।

এসময় উপস্থিত ছিলেন চীনে অধ্যায়নরত শিক্ষার্থী ইসমাইল হোসেন (নিবির), আবিদ, লিমন, আনিকা, নসিম, জামিল, লিমন, পাভেল অরণ‍্য, বেলাল তামজিদ ও মাইয়েন হিরো প্রমূখ।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।