করোনা: মিশিগানের অধিকাংশ বিশ্ববিদ্যালয় বন্ধ


Published: 2020-03-12 13:11:43 BdST, Updated: 2020-08-09 10:53:54 BdST

লাইভ ডেস্কঃ এবার মিশিগানেও সন্ধান মিলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী। মঙ্গলবার রাতে কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন। স্থানীয় সময় বুধবার রাত পৌনে ১১টায় গভর্নর গ্রেচেন হুইটমোর এবং স্বাস্থ্য বিষয়ক প্রধান উপ-পরিচালক ডা. জোনেইগ খালদুন মিশিগানবাসীদের উদ্দেশ্যে ভাষণে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে গভর্নর গ্রেচেন হুইটমোর রাজ্যে জরুরি অবস্থা ঘোষণা দিয়েছেন। তিনি জানান, স্থানীয় সরকারকে সহায়তা করার জন্যই এই জরুরি অবস্থার ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে রাজ্যের কর্মকর্তারা বলেছেন, ৩৯ জনের পরীক্ষায় নেতিবাচক ফল এসেছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত নন। ২৪ জনের পরীক্ষা-নিরীক্ষার ফলাফল এখনও আসেনি। মিশিগানের সরকারি স্বাস্থ্য বিভাগ ৩১ জানুয়ারি থেকে ৪৭১ জনকে ১৪ দিন সেলফ-কোয়ারেন্টাইনে রাখে। আর স্বাস্থ্য বিভাগের অধীনে ১২৪ জনকে আইসোলেশনে রাখা হয়। কোনও ধরনের লক্ষণ না পাওয়ায় বাকিদের ১৪ দিন রাখার পর ছেড়ে দেওয়া হয়।

এদিকে করোনাভাইরাসের কারণে মিশিগানের ৬টি বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস বাতিল করে বাড়ানো হয়েছে বসন্ত বিরতি। সেই সাথে চালু করা হয়েছে অনলাইন ক্লাসের সুবিধা। এসব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সপ্তাহে বসন্তের ছুটি শেষে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরে না যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করেছেন।

ক্লাস বাতিল করা বিশ্ববিদ্যালয়গুলো হলো-ওকল্যান্ড বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব মিশিগান, মিশিগান স্টেট ইউনিভার্সিটি, মিশিগান টেকনোলজি ইউনিভার্সিটি, ওয়েইন স্টেট ইউনিভার্সিটি এবং সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটি ও ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি।

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।