জ্বর নিয়ে চীন ফেরত এক শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি...


Published: 2020-01-31 03:07:26 BdST, Updated: 2020-08-09 10:52:04 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনোভাইরাসের আতঙ্ক আর শঙ্কার যেন শেষ নেই। এটা সর্বত্র কাজ করছে। এবার শরীরে জ্বর নিয়ে চীন থেকে আসা এক শিক্ষার্থীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নানান কারণে ওই শিক্ষার্থীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। তিনি চীনের একটি প্রদেশে এক শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র। তার স্বজনরাও আছেন মহা চিন্তায়। তারা দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

এদিকে বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানিয়েছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষার পর আজ বৃহস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন তার পরীক্ষা নিরিক্ষা চলছে।

এদিকে বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্র সূত্র আরোও জানায়, সাউদার্ন চায়না এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে বুধবার রাতে ঢাকায় আসেন ওই শিক্ষার্থী।

জানা যায় শাহজালাল বিমানবন্দরে আসার পর থার্মাল স্ক্যানারে তার জ্বর ধরা পড়ে। ওই শিক্ষার্থীর শরীরের তাপমাত্রা ছিল ১০০ দশমিক ৬ ডিগ্রি ফারেনহাইট। জ্বর থাকায় তাকে প্রথমে বিমানবন্দরে কোয়ারেন্টাইনে রাখা হয়। রক্তের নমুনা সংগ্রহ করার পর তাকে আজ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ওই শিক্ষার্থী জানায়, চীনে তার দুবার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সেখানে তার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। চীন থেকে ছাড়পত্র পাওয়ার পর তিনি দেশে এসেছেন।

তার জ্বর থাকলেও শ্বাসকষ্ট ছিল না। চীনে প্রচণ্ড ঠান্ডার কারণে জ্বরে আক্রান্ত হয়েছেন বলে বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তাদের জানিয়েছেন তিনি। তবুও যেন শঙ্কা কাজ করছে সকলের মাঝে।

জানা যায়, তিব্বতসহ চীনের মূল ভূখণ্ডের সব অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনোভাইরাস। ইতিমধ্যে আরও ১৭টি দেশে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনোভাইরাসে বুধবার নাগাদ মৃতের সংখ্যা বেড়ে ১৭২ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮১০ জন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে ২০ জানুয়ারি থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সকলকে বিদেশী বিশেষ করে চায়না নাগরিক ও বিদেশ ফেরত ও ভাইরাস শনাক্ত হয়েছে এমন দেশের নাগরিকদের ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।