যুক্তরাষ্ট্রে সমাবর্তনে সভাপতি বাংলাদেশি সারওয়ার


Published: 2019-12-21 20:42:38 BdST, Updated: 2020-04-08 07:07:52 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে নিউ অরলিয়েন্স শহরের শিক্ষা প্রতিষ্ঠান ডেলগাদো কমিউনিটি কলেজে হেমন্তকালীন সমাবর্তন উৎসবে সভাপতিত্ব করেছেন বাংলাদেশি আমেরিকান ভিসি এবং প্রভোস্ট মোস্তফা সারওয়ার। ইউনিভার্সিটি অব নিউ অরলিয়েন্সের লেকফ্রন্ট এলাকায় অনুষ্ঠিত এ উৎসবে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ড।

সাতটি ক্যাম্পাসে চৌদ্দশ ফ্যাকাল্টি ও স্টাফ নিয়ে ডেলগাদো কলেজ এ অঙ্গরাজ্যে দ্বিতীয় বৃহত্তম উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। এক হাজার পাঁচশ ৪২ জন ডিগ্রি অর্জনকারীসহ প্রায় চার হাজার দর্শকের এই বিশাল সমাবর্তনে অংশ নেন।

শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে সারওয়ার নিউ অরলিয়েন্সের রিজিওনাল ট্র্যানজিট অথরিটির কমিশনার হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। অতীতে তিনি ইউনিভার্সিটি অব নিউ অরলিয়েন্সে অ্যাসোসিয়েট প্রভোস্ট ও ভূপদার্থ বিজ্ঞানের অধ্যাপক ছিলেন।

এছাড়া তিনি শিক্ষকতা করেছেন আইভি লিগের অন্তর্ভুক্ত ইউনিভার্সিটি অব পেনসিলভেনিয়ায়, অস্ট্রিয়ার ইউনিভার্সিটি অব ইন্সব্রুক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগে। তার জন্ম পটুয়াখালীতে।


ঢাকা, ২১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।