বিনা অনুমতিতে ক্যাম্পাসে ঢুকে লাঠিচার্জের ঘটনায় ভিসির ক্ষোভ


Published: 2019-12-19 00:50:25 BdST, Updated: 2020-04-08 08:34:09 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে উত্তাল হয়ে উঠেছে ভারত। দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে বিক্ষোব্ধ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন ভিসি নাজমা আখতার।

বিনা অনুমতিতে ক্যাম্পাসে ঢুকে পুলিশের লাঠি চালানোর ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়ে ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পুলিশকে অনুমতি কে দিয়েছে, বিনা অনুমতিতে ক্যাম্পাসে কেন প্রবেশ করল পুলিশ? শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ কেন করা হলো, এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হবে।

জামিয়াকে শান্তিপূর্ণ বিশ্ববিদ্যালয় দাবি করে ভিসি নাজমা আখতার বলেন, গত শুক্রবার থেকে রেজিস্ট্রার পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছিলেন। কিন্তু, তা সত্ত্বেও বিনা অনুমতিতে ক্যাম্পাসে প্রবেশ করে পুলিশ। এটা কোনও মতেই মেনে নেওয়া যায় না।

উল্লেখ, নাগরিকত্ব আইন বিরোধীতায় সরব দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আর সেই প্রতিবাদ দমন করতে গিয়েই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে লাঠিচার্জ করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাস। এতেই বহু শিক্ষার্থী জখম হন। প্রায় ৫০ জন শিক্ষার্থীকে আটক করা হয়।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।