চলন্ত বিমান থেকে পড়ে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত


Published: 2019-08-02 02:13:20 BdST, Updated: 2019-12-14 10:56:24 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : গবেষণার কাজে মাদাগাস্কার যাওয়ার পথে চলন্ত বিমান থেকে পড়ে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী নিহত হয়েছেন। ১৯ বছর বয়সী ওই ব্রিটিশ ছাত্রীর নাম এলানা কুটল্যান্ড। ব্রিটিশ পত্রিকা দ্য গার্ডিয়ান বৃহস্পতিবার ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরের বরাত দিয়ে এ খবর জানিয়েছে। ওই ছাত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ক্যাম্বব্রিজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পত্রিকাটি জানায়, গত ২৫ জুলাই একটি হালকা বিমানে করে গবেষণার কাজে মাদাগাস্কারের প্রত্যন্ত এলাকা আঞ্জাজাভিতে যাওয়ার পথে এই দুর্ঘটনার শিকার হন এলানা কুটল্যান্ড। তবে তিনি কীভাবে বিমান থেকে পড়ে যান সে বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। জুলাই মাসের গোড়ার দিকে গবেষণার কাজে উত্তর পশ্চিম আফ্রিকার দ্বীপ রাষ্ট্র মাদাগাস্কার গিয়েছিলেন ইংল্যান্ডের বার্কিহ্যাম শহরের বাসিন্দা এলানা কুটল্যান্ড।

ওই ছাত্রীর বাবা-মা বলেন, আমাদের মেয়ে খুবই মেধাবী ও আত্মনির্ভরশীল একজন তরুণী ছিল। সে তার পরিবার ও বন্ধুদের খুব ভালোবাসতো এবং সবসময় তাদের সমর্থন করতো। নানা ধরনের লোকজনের সঙ্গে তার চেনাজানা ছিলো। আমরা আমাদের দারুণ মেয়েটাকে হারিয়ে গভীরভাবে মর্মাহত। সে তার পরিচিত সবাইকে খুশি করার চেষ্টা করতো।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।