মানবপ্রীতির জন্য ডক্টরেট ডিগ্রি পেলেন শাহরুখ খান


Published: 2019-04-05 19:19:30 BdST, Updated: 2019-07-19 21:11:07 BdST

শোবিজ লাইভ: বলিউড কিং শাহরুখ খান সমাজ সেবার পাশাপাশি অসহায় হত দরিদ্রদের সুখ, দু:খ শেয়ার করে নেয়ার একটা অভ্যাসে পরিণত হয়েছে। সময় পেলেই অসহায় মানুষদের পাশে দাঁড়ান তিনি। এবার সেই বলিউড কিং শাহরুখ খান মানবপ্রীতির জন্য সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেয়েছেন। লন্ডন ইউনিভার্সিটি অব ল এর সমাবর্তন অনুষ্ঠানে এই ডিগ্রি দিয়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কিছু ছবি পোস্ট করে শাহরুখ খান লিখেন, সম্মান প্রদর্শনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ। শুভকামনা কৃতী শিক্ষার্থীদের জন্য। এটা আমাদের মির ফাউন্ডেশনের কর্মীদের কার্যক্রম প্রসারিত করার জন্য আরও উৎসাহিত করবে।২০১৭ সালে শাহরুখ ‘মির ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা চালু করেছিলেন।

এই সংস্থার প্রধান লক্ষ্যই হলো অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়ানো এবং তাদের স্বাবলম্বী করে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনা। এর আগেও লন্ডনের এডিনবার্গ ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দেয়া হয়েছে।

পুরস্কার বিষয়ে জানতে চাইলে শাহরুখ সাংবাদিকদের জানান, আমি বিশ্বাস করি দান সব সময় নীরবে ও সম্মানের সঙ্গে করা উচিত। দানের পর কেউ যদি প্রচার করে তাহলে তার মহৎ উদ্দেশ্যটাই ব্যর্থ হয়। মানুষের কাছে আমার যে পরিচিত আছে সেই পরিচিতিকে কাজে লাগিয়ে আমি এই কাজগুলো ভালোভাবে করতে চাই। সেবামূলক কাজ আমার হৃদয়ের ভীষণ কাছের।

 

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।