ভিয়েনা ইউনিভার্সিটিতে ফার্স্টক্লাস ফার্স্ট বাংলাদেশি ছাত্রী মুন্নী!


Published: 2019-04-03 17:49:51 BdST, Updated: 2019-05-24 15:39:24 BdST

ভোলা লাইভ: অস্ট্রিয়ার ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে সেরা সাফল্য দেখিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত ছাত্রী মুন্নি ইসলাম। তিনি ওই বিশ্ববিদ্যালয়ে ফার্স্টক্লাস ফার্স্ট হয়েছেন। তার বাড়ি ভোলার লালমোহনে। মঙ্গলবার ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অনুষদের পক্ষ থেকে মুন্নি ইসলামের হাতে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট তুলে দেয়া হয়। গত মাসে তিনি ওই অনুষদ থেকে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন।

জানা গেছে, ভোলার লালমোহন উপজেলার কলেজগেট এলাকার অস্ট্রিয়া প্রবাসী সাইফুল কবিরের এই কৃতি ওই মেয়ে ২০০২ সালে বাবা-মায়ের সঙ্গে ভিয়েনা যান। এরপর স্থানীয় এক স্কুলে উচ্চ মাধ্যমিক শেষে ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স অনুষদে ভর্তি হন। এ বিষয়ে মুন্নি ইসলাম বলেন, আমি খুব আনন্দিত।

এজন্য সর্বপ্রথম আমার বাবা-মাকে ধন্যবাদ জানাই। কারণ তাদের সহযোগিতা না পেলে আমি হয়তো এই সাফল্য লাভ করতে পারতাম না। ভিয়েনার মত একটি প্রাচীন বিশ্ববিদ্যালয় থেকে ১ম স্থান অধিকার করে পড়ালেখা শেষ করতে পারায় নিজেকে বাঙালী হিসেবে গর্বিত মনে হচ্ছে তার।

নিজের ইচ্ছা শক্তি এবং চেষ্টা থাকলে সাফল্য অর্জন করা যায় উলে­খ করে ভবিষ্যতে ওই বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীরা মেধা তালিকায় স্থান দখল করে নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।


ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।