পরীক্ষার হলে ছাত্রীর ফেইসবুক লাইভ নিয়ে তোলপাড়!


Published: 2019-03-03 21:43:17 BdST, Updated: 2019-05-22 01:09:18 BdST

লাইভ প্রতিবেদক: পরীক্ষা চলাকালে ছাত্রীর ফেইসবুক লাইভ নিয়ে তোলপাড় শুরু হয়েছে। লাইভে এসে কলেজছাত্রী প্রশ্নপত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। একপর্যায়ে কলেজ কর্তৃপক্ষ ফোন পেয়ে ওই ছাত্রীকে আটক করেন।

সুলক্ষণা মণ্ডল নামে ওই ছাত্রী লাইভে এসে বলেন, ‘আমরা পরীক্ষা দিতে এসেছি। এই হচ্ছে প্রশ্নপত্র। কিচ্ছু জানি না। টেস্ট পরীক্ষা দিতে এসে টাইম পাস করছি।’ ঘটনাটি ঘটেছে ভারতের পূর্ব বর্ধমানের কালনা কলেজে।

এদিকে অভিযুক্ত ছাত্রীর শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। তবে কীভাবে ওই ছাত্রী মোবাইল নিয়ে পরীক্ষার হলে ঢুকলেন, কয়েক মিনিট ধরে ‘সোশ্যাল মিডিয়ায় ভিডিও পাঠানো সত্ত্বেও কেন তা শিক্ষকের নজরে পড়েনি এনিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

কালনা কলেজের তৃণমূল পরিচালিত ছাত্র সংসদের সাধারণ সম্পাদক সুরজিৎ বিশ্বাস বলেন, ওই ঘটনাটি আপরাধমূলক। আমাদের কলেজের সম্মানহানি হয়েছে। আমরা চাই ওই ছাত্রীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

কলেজের প্রিন্সিপাল তাপস সামন্ত জানান, ওই ছাত্রী বসার আসন ছিল হলের পিছনের দিকে। পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র হাতে পাওয়ার পরই ফেসবুক লাইভ করতে শুরু করে। সে মোবাইল লুকিয়ে পরীক্ষার হলে ঢুকেছিল। পরে সে ভুল স্বীকার করে মুচলেকা দিয়েছে। তবে তাকে ফাইনাল পরীক্ষায় বসতে না দেয়ার সুপারিশ করে বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হচ্ছে।

জানা গেছে, পাস কোর্সের ‘এডুকেশন’ পরীক্ষা শুরুর মিনিট পনেরো পরেই ওই ছাত্রী ‘ফেসবুক লাইভ’ শুরু করেন। তার বন্ধু-তালিকায় থাকা অনেকেই তাতে অবাক হয়ে যান। লাইভে কেউ এসব বন্ধ করে পরীক্ষা দেয়ার পরামর্শ দেন। কেউ লেখেন, ‘এটাই দেখার বাকি ছিল’। এরই মধ্যে কেউ কলেজে ফোন করে বিষয়টি জানান।

 


ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।