যে বিশ্ববিদ্যালয়ে পড়লে টাকা লাগবে না, উল্টো পাবেন!


Published: 2019-01-12 02:05:44 BdST, Updated: 2019-01-19 19:23:50 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করবেন কিন্তু কোন টাকা-পয়সা লাগবে না। উল্টো আপনাকে টাকা দেয়া হবে। স্বপ্নের মতোই লাগছে তাই না! স্বপ্ন নয় এটা বাস্তব। ওই বিশ্ববিদ্যালয়ে পড়লে কলা বিভাগের ছাত্রীরা দুই হাজার টাকা এবং বিজ্ঞান বিভাগের ছাত্রীরা আড়াই হাজারা টাকা করে পাবেন।

ভারতের কৃষ্ণনগরে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে এমন সুযোগ মিলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ওই বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

মুখ্যমন্ত্রী বক্তব্যের শুরুতেই বেশ আবেগতাড়িত হয়ে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের সূচনার কথা ঘোষণা করে বলেন, ভীষণ গর্বের ব্যাপার। এখানে পড়তে গেলে কোনও টাকা লাগবে না। কেন লাগবে না বোঝাতে গিয়ে তিনি বলেন, আগে বছরে দেড় লক্ষ টাকা পারিবারিক আয়ের ছাত্রীরা কন্যাশ্রীর সুবিধা পেত। কন্যাশ্রী এখন সরকারি স্কুলে পড়া সব ছাত্রীই। বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগে পড়া ছাত্রীরা দু'হাজার টাকা এবং বিজ্ঞান বিভাগের ছাত্রীরা আড়াই হাজার টাকা করে স্কলারশিপ পাবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।