বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসেই টানা যাবে গাঁজা!


Published: 2018-11-12 16:25:51 BdST, Updated: 2018-12-15 01:59:25 BdST

                                                ফাইল ছবি

লাইভ ডেস্ক: আর কোন সমস্যা নেই। নেই কোন বাধা-বিপত্তি। মাথা গুজে থাকতেও হবে না। গাঁজায় টান মারতে এখন আর লুকোচুরি করতে হবে না। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসেই টানা যাবে গাঁজা। ক্যাম্পাসের সকল জায়গাতে গাঁজা সেবনে নেই কোন প্রতিবন্ধকতা।

সম্প্রতি গাঁজা সেবনকে বৈধতা দিয়েছে শান্তির দেশ বলে পরিচিত কানাডা। এরই পরিপ্রেক্ষিতে বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় ‘দ্য কানাডিয়ান ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়া’ (ইউবিসি) ক্যাম্পাসে গাঁজা টানায় ছাড় দিল। কোন বাঁধা আর দেবে না কর্তৃপক্ষ।

শুধু এখানেই শেষ নয়, কানাডার মোট ২৬০ বিশ্ববিদ্যালয় ও কলেজের মধ্যে ৬৫টি ইতোমধ্যেই গাঁজা সেবনে ছাড় দেয়ার কথা ভাবছে দেশটি। তবে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ইউবিসি-ই প্রথম সিদ্ধান্ত নিল।


ইউনিভার্সিটির ভ্যানকোউভার ও ওকানাগান ক্যাম্পাসে ইতোমধ্যেই ধূমপানের জন্য জায়গা চিহ্নিত করা হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

এতদিন যে নিয়ম চালু ছিল তাতে এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তো বটেই আশপাশের এলাকাতেও ধূমপান নিষিদ্ধ ছিল।

স্বাস্থ্য রক্ষার কারণেই বিশ্ববিদ্যালয় থেকে আট মিটার দূরত্বের মধ্যে নিষিদ্ধ ছিল ধূমপান। এখন সেইসব নিয়মের বেড়াজাল থেকে বেরিয়ে আসছে দ্য কানাডিয়ান ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়া।।


ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।