শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান


Published: 2018-07-22 18:05:38 BdST, Updated: 2018-10-23 05:57:36 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: বাংলাদেশি বংশোদ্ভূত মেধাবী শিক্ষার্থী মীর্জা নাহিয়ান। নাহিয়ানের বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায়। টরন্টো ডিষ্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) শীর্ষ মেধাবী শিক্ষার্থীর তালিকায় জায়গা করে নিয়েছে সে। নাহিয়ান ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে শীর্ষ চার মেধাবীর একজন নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, ডিএসবির প্রধান কার্যালয়ে ২০১৭-২০১৮ সালের শীর্ষ মেধাবীদের তালিকা ঘোষণা করেছে। বিভিন্ন স্কুল থেকে সাতজন শিক্ষার্থীদের মধ্যে শীর্ষ মেধাবীর তালিকায় জায়গা করে নিয়েছেন তরুণ এই মেধাবী।

সিডার ব্রে কলেজিয়েট স্কুল থেকে গ্রেড টুয়েলভ শেষ করেছে মীর্জা নাহিয়ান। আসন্ন শিক্ষাবর্ষে কানাডার সেরা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান টরন্টো বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল বিষয়ে স্নাতক শ্রেণিতে অধ্যয়ন করবে নাহিয়ান। এরই মধ্যে টরন্টো বিশ্ববিদ্যালয় তাকে ১০ হাজার ডলারের ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদানের ঘোষণা করেছে। এছাড়া সম্মানজনক ‘শুলিচ লিডার স্কলারশিপ’-এর বাছাইপর্বে মনোনয়ন লাভ করেছেন তিনি।

প্রকৌশলী মীর্জা মোহাম্মদ মোফাখখারুল হোসেন (সোহাগ) ও নাসরিন সুলতানা দম্পতির দুই সন্তানের মধ্যে কনিষ্ঠ মীর্জা নাহিয়ান। নাহিয়ানের ভাই মীর্জা রিজওয়ান হোসেনও একজন মেধাবী ছাত্র।

 

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।