হিরো হতে কোন বয়সের প্রয়োজন হয় না! (ভিডিও)


Published: 2019-03-29 14:48:13 BdST, Updated: 2019-05-24 23:52:25 BdST

লাইভ প্রতিবেদক : ছেলেটির নাম নাঈম। থাকে করাইল বস্তিতে। মা অন্যের বাড়িতে কাজ করে। বাবা অন্য কোথাও বিয়ে করে সংসার করছে। মামি খেতে দিলে খাবার খায় না দিলে নাই। পড়াশোনা করছে সে। আমিও তাকে পড়তে বলি, ওকে পুলিশ বক্সের সবাই ভালবাসে। ও আমার সাথে থাকতে ভালোবাসে। আমার বাইকে করে অনেক বার গুলশান এক হতে দুই এ গিয়েছে। আমার সাথে ওর দুখঃ শেয়ার করে। ও সুন্দর করে কথা বলতে পারে। কোন কিছু করতে বললেই হল। ওই একজন প্রকৃত অর্থেই সবলচিত্ত নির্বিকার স্বভাবের জীবন যোদ্ধা। আর ও অনেক কিছুই ইতিহাস।

বনানীতে অগ্নিকাণ্ডের সময় উদ্ধার অভিযানে গিয়ে আলোচিত সেই শিশুর এই গল্পটা এভাবেই ফেইসবুকে শেয়ার করেছেন সার্জেন্ট সোহেল রানা। শুধু সোহেল রানাই নন। ক্ষুদে এই ছাত্রের ছবি এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। হিরো হতে যে কোন বয়স লাগে না এটা প্রমাণ করেছেন এই ছোট্ট নাঈম।

জানা গেছে, নাঈম ক্লাস ফাইভে পড়েন। বড় হয়ে তিনি পুলিশ অফিসার হতে চায়। এর আগেও সে আগুনে লাগার সময় ফায়ার সার্ভিসকে সহায়তা করেছে সে। এজন্য সে কোন টাকাও কারো কাছ থেকে নেয়নি। এই নাঈমকে নিয়েই প্রশংসার জোয়ার শুরু হয়েছে। বনানীর উদ্ধার অভিযানে গিয়ে সবার দৃষ্টি কেড়েছে এই ছাত্র। ঘরে ঘরে এমন হিরো জন্ম নিক এমন প্রত্যাশায়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অর্ধশতাধিক জনকে উদ্ধার করা হয়েছে। তবে মারা গেছেন ২৫ জন। এদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রও রয়েছে।

[ভিডিও কার্টেসি : বার্তা২৪]

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।