সন্ধ্যা নামলেই ঢাবির শ্যাডোতে অশ্লীলতা!


Published: 2017-12-08 21:51:01 BdST, Updated: 2018-06-23 03:02:46 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কতিপয় স্পটে দিন দিন অশ্লীলতা যেন বেড়েই চলছে। সন্ধ্যার পর ঢাবির আনাচে কানাচে অনেককেই অশ্লীলতায় লিপ্ত হতে দেখা যাচ্ছে। একে অপরকে জড়িয়ে ধরে বসে আছেন। উদ্ভট অঙ্গভঙ্গি করছেন। পাশে দাড়িয়ে রিকশা চালকরা তা উপভোগ করছেন। সেদিকে কোন ভ্রূক্ষেপই যেন নেই কাপলদের।

এসব কাপলদের একজন ঢাবির হলে দেখা যায় ছেলে বাইরের আবার ছেলে ঢাবির হলে মেয়ে বাইরের কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। আবার অনেক বহিরাগত এসেও এখানে এমন অশ্লীলতায় লিপ্ত হচ্ছে। শ্যাডোতে এমন অশ্লীলতায় নিয়মিত লজ্জায় পড়তে হচ্ছে ঢাবি শিক্ষক এবং শিক্ষার্থীদের।

শ্যাডোতে নিয়মিত এমন অশ্লীলতা হচ্ছে বলে জানিয়েছে ঢাবির শিক্ষার্থীরা। তারা বলছেন, ''এসব ঘটনার কারণে আমাদের লজ্জায় মাথা কাটা যাচ্ছে। আমদের অভিবাবক কিংবা ভাই বোন নিয়ে ক্যাম্পাসে আসলে লজ্জায় পড়তে হচ্ছে। অনেক সময় এসব এলাকা বর্জন করে চলতে হয়। এসব দূরীকরণে কেউ কোন পদক্ষেপই নিচ্ছেনা।''

''ঢাবির শ্যাডোতে সন্ধ্যার পর যাওয়া এখন দুষ্কর হয়ে পড়েছে। ওই এলাকা যেন রাতে কোন পল্লীর অংশ হয়ে উঠে।''

এছাড়াও ঢাবির বট তলা, আম তলা, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ও বিজ্ঞান লাইব্রেরি এলাকা এবং কার্জন হল এলাকায় সন্ধ্যা হলে আপত্তিকর দৃশ্য দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, এসব এলাকায় সন্ধ্যার পর আলোর কোন ব্যবস্থা নাই। আর তাই আলো না থাকায় অশ্লীলতা চলছে বলে মনে করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলছেন, এসব জায়গায় লাইট ছিল কিন্তু এখন কিছু লাইট নষ্ট আছে। শীগ্রই এসব এলাকায় লাইটিং এর ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।