স্বপ্ন হোক সত্যি : জবির ছাত্রীরা হলে উঠবেন ২০১৮ সালেই


Published: 2017-12-04 11:18:35 BdST, Updated: 2017-12-17 15:57:01 BdST

লাইভ প্রতিবেদক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রীরা অবশেষে পাচ্ছে থাকার সুব্যবস্থা। এক হাজার আসন বিশিষ্ট হল পাচ্ছেন তারা। বিশ্ববিদ্যালয়ের পাশেই নির্মিত হচ্ছে বেগম ফজিলাতুন্নেছা মুজিব নামে ওই হল। ২০১৮ সালের মধ্যেই ওই হলে উঠতে পারবেন ছাত্রীরা। জবি ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমিতো নিজেই বিশ্বাস করতে পারছিলাম না যে এমন অল্প জায়গায় হল বানানো সম্ভব। কিন্তু ছাত্রী হলটিতে গিয়ে দেখলাম অনেক কাজ হয়ে গেছে। আমি বিস্মিত হয়ে গেছি। কাজের গতি দেখে মনে হচ্ছে আগামী ২০১৮ সালের মধ্যে হলটির নির্মাণ কাজ শেষ হয়ে যাবে এবং ছাত্রীদের কাছে তাদের আবাসন বুঝিয়ে দেওয়া যাবে।

তিনি বলেন, প্রথমের দিকে যখন কাজ শুরু হয়, তখন জায়গার সংকটের কারণে কাজ এগোতে পারছিল না। মিরপুর থেকে মিক্সার এনে, সেটা আবার রাত একটা পর্যন্ত জ্যামে থেকেও কাজটা এগিয়ে চলছে। কিন্তু এরপরও বেশ দ্রুত দশম তলা হয়ে গিয়েছে। আমরা ইতোমধ্যে আসবাবপত্র তৈরির জন্য কাজ শুরু করতে বলেছি। রোববার ভিসি হল পরিদর্শনে গিয়ে এমন মন্তব্য করেন।

এদিকে অনাবাসিক জবিতে আবাসন ব্যবস্থা হচ্ছে এতে আনন্দের উচ্ছ্বাসে ভাসছে শিক্ষার্থীরা। বহুল প্রত্যাশিত পুরান ঢাকায় নিজ ক্যাম্পাসের পাশে আবাসিক হল যেন অন্যরকম প্রাণের আমেজ দিয়েছে শিক্ষার্থীদের মধ্যে।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি জবি ছাত্রলীগের তৎকালীন আহ্বায়ক সাইফুল ইসলাম আকন্দের নেতৃত্বে ৩/১, লিয়াকত এভিনিউয়ের ২৩ কাঠা জায়গাটির অবৈধ দখলদারদের উচ্ছেদ করে শিক্ষার্থীরা। তারা ওই সময় ছাত্রী হলের ব্যানার টাঙিয়ে জায়গাটি দখলে নেন। ২০১৩ সালের ২৫ আগস্ট জায়গাটিতে ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব’ ছাত্রী হল নির্মাণের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।