বিচ্ছু বাহিনী'র ফাঁদে ঢাবি শিক্ষার্থীরা


Published: 2017-11-07 20:31:59 BdST, Updated: 2017-11-19 05:32:40 BdST

 

এম এ লতিফ,ঢাবি : বিচ্ছু বাহিনীর ফাঁদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এরা যেনতেনভাবে চুরি, ছিনতাইসহ ছাত্র-ছাত্রীদের ত্যক্ত ও বিরক্ত করছে। একটু ফুসরত পেলেই সাড়ে। ঝোপ বুঝে কোপ দিতে তারা পটু। এরা হর হামেশা থাকে লাগালের মধ্যেই। চেনা দুস্কর। জানাগেছে এরা খুবই সিদ্ধহস্ত।

এদের হাতে মোবাইল, ক্যামেরা, মানিব্যাগ ও পার্টস খোয়াচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমনকি বিভিন্ন সময়ে এরাই অসহায় অভিনয় করে মানবিকতার সুযোগ নিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে খাবার এবং টাকা পয়সা আদায় করে নেয়।

রবিবার ঢাবির এক ছাত্রীর ব্যাগ থেকে মোবাইল চুরি করার সময় পিছন থেকে এক রিক্সাওয়ালা দেখায় দুইজনকে ধরা হয় মুক্তি ও গণতন্ত্র তোড়নের নিচ থেকে।

দৌড়ে পালানোর সময় এদের পিছন পিছন গিয়ে তোরণের নিচ থেকে এদের কয়েকজনকে ধরে ফেলে হয়। পরে এদের প্রক্টর অফিসে দেয়া হয়। হালকা প্রহার করে এদের থেকে একটা মোবাইল নাম্বার বের করা হয়।

বিচ্ছু বাহিনীর সদস্যরা জানায়, এদের "দেলু ভাই" নামে কোন একজন পরিচালনা করে। এরা সবাই ওই "দেলু ভাই" এর বাসা চেনে বলে জানিয়েছে।

ঢাবি প্রক্টর প্রফেসর গোলাম রাব্বানী ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা এসব বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। দ্রুতই এদের ক্যাম্পাস থেকে দূর করা হবে।

ক্যম্পাসের এই বিচ্ছু বাহিনী (দুই-তিন জন) বিভিন্ন ভাগে ভাগ হয়ে কাজ করে। এরা মূলত মোবাইল-সাইকেল চুরি। হাটতে থাকা অবস্থায় পিছন থেকে এদের একজন ব্যাগের চেইন খুলে অন্যজন মোবাইল (বা যা পায় ব্যাগের মধ্যে) নিয়ে যায়। এমনভাবে চেইন খুলে যে বোঝাই যায় না।



ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।